ইরাককে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম উপহার দেবে সৌদি আরব

|

ইরাকের সাথে সম্পর্ক উন্নত করতে চায় সৌদি আরব। সে জন্য গত প্রায় দুই বছর ধরে চেষ্টা চলছে। তার অংশ হিসেবে গত মঙ্গলবার সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ঘোষণা দিলেন বিশাল এক উপহার দেবেন ইরাকবাসীকে।

মঙ্গলবার এক প্রীতি ফুটবল ম্যাচে মুখোমুখি হয়, ইরাক-সৌদি আরব। ম্যাচের আগে নিজ দেশের সামর্থ্যে আত্মবিশ্বাসী বাদশাহ একটু উৎসাহী হয়ে ঘোষণা দিয়ে বসেন, ইরাক যদি ম্যাচটি জিতে, তবে দেশটিতে একটি স্টেডিয়াম বানিয়ে দেবেন তিনি। ঘটনাক্রমে ইরাকের কাছে সৌদি আরব ৪-১ গোলে হেরে যায়।

এরপরই ইরাকি প্রধানমন্ত্রী হায়দার আল আবাদিকে অভিনন্দন জানাতে ফোন করেন বাদশাহ সালমান। দুই নেতা দু’দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নের নানা দিক নিয়ে আলাপ করেন। বাদশাহ এক পর্যায়ে হায়দার আবাদিকে বলেন, তিনি বাগদাদে বিশ্বের সবচেয়ে বড় ফুটবল স্টেডিয়াম নির্মাণ করে দিতে চান। তার দেশের পক্ষ থেকে এটি হবে ইরাকবাসীর জন্য বিশেষ উপহার।

আরব নিউজ জানিয়েছে, ইরাকি প্রধানমন্ত্রী বাদশাহর প্রস্তাবে স্বাগত জানান এবং পরদিন এক সংবাদ সম্মেলনে তা ঘোষণা করেন। জানা গেছে, নতুন স্টেডিয়ামটির ধারণক্ষমতা হবে ১ লাখ ৩৫ হাজার। তবে এর চেয়ে বেশি আর কিছু কোনো দেশের পক্ষ থেকে জানানো হয়নি।









Leave a reply