বরখাস্ত হতে পারেন বার্সা কোচ কোম্যান!

|

ছবি: সংগৃহীত

লিও মেসিকে হারানোর পর ঘুরে দাঁড়াতে পারছে না ফুটবল ক্লাব বার্সেলোনা। ফুটবল ভক্তরাও বলছে এমনটাই হওয়ার কথা ছিল। বাস্তবে সেই ধারণা যেন সত্যিতে রূপ নিয়েছে। একের পর এক ব্যর্থতা ঘিরে ধরেছে বার্সেলোনাকে। যে কোনো দল বলে-কয়ে হারাচ্ছে তাদের। এতে বিপাকে পড়েছেন কোচ রোনাল্ড কোম্যান। যেকোনো মুহূর্তে বরখাস্ত হতে পারেন এই বার্সা কোচ। এমনই গুঞ্জনই শোনা যাচ্ছে স্প্যানিশ গণমাধ্যমগুলোতে।

এই মৌসুমে লা লিগায় প্রথম চার ম্যাচে দুই জয়। চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সবচেয়ে বাজে শুরু। ইউসিএলের প্রথম ম্যাচে ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের কাছে ৩-০ গোলে হেরেছে। সে হারে ঘরের মাঠে চ্যাম্পিয়নস লিগে হারের হ্যাটট্রিকের মতো কদর্য রেকর্ডও হয়েছে বার্সার। আর এসব রেকর্ড হয়েছে রোনাল্ড কোম্যানের অধীনেই।

স্প্যানিশ গণমাধ্যমের খবর, শুধু যে মাঠের বাজে পারফরম্যান্সের কারণে বরখাস্তের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন কোম্যান এমন না। এছাড়াও দল ও বোর্ডের সাথে অভ্যন্তরীণ কোন্দলও একটি বড় কারণ হতে পারে। সবশেষ পুঁচকে গ্রানাডার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর তার বরখাস্তের হওয়ার খবর আরও জোরালো হতে শুরু করেছে।

কোচ হিসেবে কোম্যানের এই যাচ্ছেতাই পারফরম্যান্সে হতাশ বার্সা সভাপতি হোয়ান লাপোর্তা। তার সঙ্গে কোম্যানের দ্বন্দ্ব এখন প্রকাশ্য। ইতোমধ্যে কোম্যানকে ছাঁটাইয়ে এক ধরনের ইঙ্গিতও দিয়েছেন লাপোর্তা। গত ২১ সেপ্টেম্বর লাপোর্তা সমর্থকদের আশ্বস্ত করতে এক ভিডিওবার্তায় লাপোর্তা বলেছেন, আপনাদের সবার মতো আমিও হতাশ এবং মর্মাহত। চিন্তা করবেন না, আমরা এ সমস্যার সমাধান করব।

এদিকে দলের এমন সংকটময় সময়ের দায় নিতে চান না কোম্যান। সংবাদমাধ্যমে কড়া কড়া মন্তব্য করছেন। লাপোর্তার সমালোচনাও করেছেন। তার সেসব মন্তব্য এখন কাল হয়ে দাঁড়াচ্ছে তার জন্য। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তার এক উপদেষ্টা এনরিখ মাসিপ সরাসরি কোম্যানের সমালোচনা করে বলেছেন, একজন কোচ কখনই বলতে পারেন না, ক্লাবের প্রেসিডেন্ট যেন এসব নিয়ে (ফল) কথা না বলেন।

এমন সব খবরে স্প্যানিশ মিডিয়া ও ফুটবল মাঠে গুঞ্জন উঠেছে— চুপি চুপি নতুন কোচের সন্ধান শুরু করে দিয়েছে বার্সেলোনা। যে কোনো মুহূর্তে বরখাস্ত হতে পারেন কোম্যান।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply