ঝুমন দাসের জামিনের বিষয়ে আদেশ হতে পারে আজ

|

হেফাজত নেতা মামুনুলকে নিয়ে ফেসবুকে পোস্ট করায় তাকে গ্রেফতার করা হয়। এছাড়াও এই অভিযোগে তার বাড়িতে হামলা চালায় দুষ্কৃতিকারীরা। হামলা চালানোর অভিযুক্তদের মধ্যে যাদের গ্রেফতার করা হয়, তারা সবাই জামিনে থাকলেও জামিন হয়নি ঝুমনের। এএফপির ছবি।

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাগারে বন্দি সুনামগঞ্জের ঝুমন দাসের জামিনের বিষয়ে আজ আদেশ হতে পারে। উল্লেখ্য, এর আগে বেশ কয়েকবার আবেদন করা হলেও তার জামিন মঞ্জুর হয়নি।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারোয়ারের দ্বৈত বেঞ্চে এ আদেশ হওয়ার কথা।

এর আগে সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামের যুবক ঝুমন দাস গ্রেফতারকৃত সাবেক হেফাজত নেতা মামুনুল হককে নিয়ে ফেসবুকে পোস্ট করায় তার বিরুদ্ধে ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়। তার বিরুদ্ধে জিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এই ঘটনার জেরে গত ১৭ মার্চ ঝুমনের বাড়িসহ সংখ্যালঘুদের গ্রামে হামলা চালানো হয়। হামলার ঘটনায় শাল্লা থানায় অজ্ঞাত পরিচয়সহ মোট দেড় হাজার লোকের বিরুদ্ধে মামলা হয়। তাদের মধ্যে ৫২ জনকে গ্রেফতার করা হলেও সবাই এরইমধ্যে জামিনে মুক্তি পেয়েছেন। তবে এখনও বেশ কয়েকবার জামিন আবেদন করা হলেও জামিন মেলেনি ঝুমনের।

গ্রেফতারের ঘটনার পাঁচ দিন পর ঝুমন দাসের বিরুদ্ধে জিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়। এখনও কোনো তদন্ত প্রতিবেদন বা চার্জশিট দেয়া হয়নি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply