গোপালগঞ্জে তৃতীয় শ্রেণির ছাত্রী করোনায় আক্রান্ত

|

গোপালগঞ্জ প্রতিনিধি:

গোপালগঞ্জের কোটালীপাড়ায় তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনার পর স্থানীয় প্রশাসন স্কুলের ওই শ্রেণি ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে। একই সাথে ওই শ্রেণির শিক্ষার্থীদের নজরদারিতে রাখা হয়েছে।

করোনায় আক্রান্ত হওয়া তিনা খানম নামের তৃতীয় শ্রেণির ওই ছাত্রী উপজেলার ৪ নং ফেরধারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে গত ১২ সেপ্টেম্বর স্কুল খোলার দিনে স্কুলে আসে এবং অন্যান্য শিক্ষার্থীদের সাথে ক্লাস করে। পরবর্তীতে ঠাণ্ডা জ্বরে আক্রান্ত হলে গত ১৬ সেপ্টেম্বর ওই ছাত্রী ও তার মায়ের নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। পরের দিন ১৭ সেপ্টেম্বর তাদের দুই জনের করোনা পজেটিভ রিপোর্ট আসে।

এছাড়াও স্কুলের ৫ম ও ৩য় শ্রেণির মোট ৪ শিক্ষার্থী ঠাণ্ডা জ্বরে আক্রান্ত হয়েছে। এর মধ্যে তিনা ও তার মায়ের করোনা পজেটিভ। এ নিয়ে শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের মধ্যে কোনো আতঙ্ক নেই বলে জানান স্কুলের শিক্ষক-শিক্ষিকারা।

কোটালীপাড়া উপজেলার সহকারি শিক্ষা অফিসার শংকর কুমার বিশ্বাস জানান, তৃতীয় শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ার পরে আমরা ওই বিদ্যালয়টির তৃতীয় শ্রেণির পাঠদান ১৪ দিনের জন্য বন্ধ করে দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, উপজেলার প্রতিটি বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মেনে প্রতিদিন পাঠদান চলছে। আমরা সকল বিদ্যালয় প্রতিনিয়ত মনিটরিং করছি। কোনো শিক্ষার্থীর মাঝে করোনার উপসর্গ দেখা দিলে সাথে সাথে তার নমুনা পরীক্ষা করা হবে। রিপোর্ট পজিটিভ আসলে আমরা ওই শ্রেণি বা বিদ্যালয় বন্ধ করে দেবো বলে জানান এই কর্মকর্তা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply