৪৩ বছর আগে কেনা শেয়ার এখন ১ হাজার ৪০০ কোটি রুপি, অর্থ দিতে অস্বীকার সংস্থার

|

ছবি: সংগৃহীত

৪৩ বছর আগে এক সংস্থার সাড়ে তিন হাজার শেয়ার কিনেছিলেন ভারতের কেরালার কোচির বাসিন্দা বাবু জর্জ ভালাভি। সেই শেয়ারের বর্তমান মূল্য দাঁড়িয়েছে প্রায় সাড়ে চোদ্দশ কোটি রুপি। বাবুর দাবি, হিসেব অনুযায়ী ওই সংস্থার ২.৮% অংশীদারিত্ব এখন তারই হাতে। তবে তার অভিযোগ, এই বিপুল পরিমাণ অর্থ দিতে অস্বীকার করছে ওই সংস্থা। খবর ইন্ডিয়ান টাইমসের।

বাবুর দাবি, ৪৩ বছর আগে তিনি এবং তার চার আত্মীয় মিলে মেবার অয়েল অ্যান্ড জেনারেল মিলস লিমিটেড-এর সাড়ে তিন হাজার শেয়ার কিনেছিলেন। যার বর্তমান মূল্য দাঁড়িয়েছে ১ হাজার ৪৪৮ কোটি রুপিতে। তিনি জানতে পারেন, যে সময় শেয়ার কিনেছিলেন তিনি, সেই সময় উদয়পুরের ওই সংস্থা শেয়ার বাজারের নথিভুক্ত সংস্থা ছিল না। কিন্তু বর্তমানে সংস্থার নাম বদলে পিআই ইন্ডাস্ট্রিজ হয়েছে। একই সাথে সেটা শেয়ার বাজারের নথিভুক্ত সংস্থার তালিকাতেও ঢুকেছে।

আনন্দবাজার পত্রিকার খবর বলছে, এ নিয়ে ওই সংস্থাটির সাথে যোগাযোগ করা হলে তাদের বলা হয়, ওই শেয়ার ১৯৮৯ সালে অন্য ব্যক্তিদের হস্তান্তরিত করে দেয়া হয়েছে। এই কথা শুনে স্তম্ভিত হয়ে যান বাবু। আসল নথি তার কাছে থাকলেও অবৈধভাবে তার শেয়ার অন্যদের বেচে দিয়েছে পিআই ইন্ডাস্ট্রিজ। বিষয়টি নিয়ে এবার আইনি পথে হাঁটছেন এই ব্যক্তি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply