টাঙ্গাইলে নিবন্ধন ছাড়াই চলছে দুই শতাধিক ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার

|

টাঙ্গাইলে নিবন্ধন ছাড়াই চলছে দুই শতাধিক ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার, সেবার নামে চলছে রমরমা বাণিজ্য।

টাঙ্গাইলে নিবন্ধন ছাড়াই কার্যক্রম চালাচ্ছে দুই শতাধিক ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টার। সেবার নামে চলছে রমরমা বাণিজ্য। এসব ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে প্রায়ই ভুল চিকিৎসা, অবহেলা ও প্রতারণার অভিযোগ ওঠে।

সিভিল সার্জনের দাবি, এ ধরনের প্রতিষ্ঠানের বিরুদ্ধে নিয়মিত অভিযান চালানো হয়। অনুমোদনহীন ক্লিনিক-ডায়াগনস্টিক বন্ধের দাবি জানিয়েছেন স্থানীয়রা।

প্রসূতি স্ত্রীকে গেলো ১০ সেপ্টেম্বর টাঙ্গাইল শহরের নুরুল আমিন খান মাল্টিপারপাস হাসপাতালে ভর্তি করেন ইসরাইল মিয়া। অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে মৃত্যু হয় স্ত্রী রিনা বেগমের। অভিযোগ চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলায় মৃত্যু হয় তার।

জেলার বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালে ভুল চিকিৎসা, অবহেলা ও প্রতারণার অভিযোগ নতুন নয়। কোনো ধরনের কাগজপত্র ছাড়াই বছরের পর বছর ধরে কার্যক্রম চালাচ্ছে অনেক প্রতিষ্ঠান। সেবার নামে চলছে রমরমা বাণিজ্য।

প্রাইভেট ক্লিনিক ও হাসপাতাল মালিক সমিতির নেতারা বলছেন, অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সিভিল সার্জনকে জানানো হয়েছে। সম্প্রতি রোগীর মৃত্যুর অভিযোগ ওঠার পর কিছুটা নড়চড়ে বসেছে স্বাস্থ্য বিভাগ। সিলগালা করা হয়েছে দু’টি ডায়াগনস্টিক সেন্টার।

সিভিল সার্জন জানান, জেলায় সাড়ে তিনশ’রও বেশি ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারের মধ্যে কাগজপত্র ঠিক আছে মাত্র ৯২টি’র। আর অনুমোদন ও নিবন্ধন নবায়নের জন্য ৫৮টি প্রতিষ্ঠানের আবেদন প্রক্রিয়াধীন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply