দীর্ঘ ২ যুগ পর নিউইয়র্কে বাংলাদেশের পতাকাবাহী বিমান

|

ছবি: সংগৃহীত।

জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে পৌঁছেছেন। স্থানীয় সময় রোববার (১৯ সেপ্টেম্বর) বিকাল ৫টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে প্রধানমন্ত্রী নিউইয়র্কের জন. এফ কেনেডি (জেএফকে) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন।

বাংলাদেশের পতাকাবাহী এই বিমানে করে প্রধানমন্ত্রীর জাতিসংঘের অধিবেশনে যোগদান করা নিয়ে তার উপ-প্রেস সচিব হাসান জাহিদ তুষার ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি লেখেন, আমাদের জাতীয় পতাকাবাহী বিমান প্রায় দুই যুগেরও বেশি সময় পরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে এসেছে। বহির্বিশ্বে আবারও আমাদের মাথা উঁচু করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। নিউইয়র্কে বিমান বাংলাদেশ ফ্লাইটের আগমন বিশ্বব্যাপী বাংলাদেশ এবং বঙ্গবন্ধু কন্যার ভাবমূর্তি ও মর্যাদা বহুগুণ বৃদ্ধি করেছে।

উল্লেখ্য, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্রে বাংলাদেশ বিমানের চলাচল বন্ধ ছিল। পরে ২০২০ সালের ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ সরকার ও যুক্তরাষ্ট্রের সরকারের মধ্যে আনুষ্ঠানিকভাবে বিমান চলাচল চুক্তি স্বাক্ষরিত হয়। বৈশ্বিক মহামারি করোনার জন্য চুক্তির পরেও এই বিমান চলাচল বন্ধ ছিল।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply