অ্যাপ থেকে শুক্রাণু কিনে ই-বেবির জন্ম দিলেন গর্বিত মা

|

মা স্টেফানি ও তার সন্তান ইডেন। ছবি: সংগৃহীত

কোনো পুরুষ সঙ্গী ছাড়াই দ্বিতীয় সন্তান চেয়েছিলেন একজন মা। অনলাইন থেকে শুক্রাণু কিনে ইউটিউব দেখে সকল প্রক্রিয়া শিখে দশ মাস গর্ভধারণের পর ই-বেবির জন্ম দিয়েছেন এই গর্বিত মা।

৩৩ বছর বয়সী এই মা হলেন স্টেফানি টেলর। তিনি যখন জানলেন গর্ভধারণ কেন্দ্রে সন্তান জন্মদানের খরচ অত্যন্ত ব্যয়বহুল, তখন অনেকটা ছেড়েই দিয়েছিলেন দ্বিতীয় সন্তানের মা হবার আশা। কিন্তু এরপরই তিনি খুঁজে পান একটি বেবি অ্যাপ, যেখান থেকে শুক্রাণু অর্ডার করা যায়।

স্টেফানি চেয়েছিলেন পরিবারমুখী এবং শারীরিকভাবে সুস্থ একজন মানুষের শুক্রাণু। এর সাথে স্টেফানির চাওয়া ছিল, দ্বিতীয় সন্তান দেখতে হবে তার প্রথম সন্তান ফ্র্যাঙ্কির সাথে সাদৃশ্যপূর্ণ। বেবি অ্যাপটিতে এ সবই পেয়ে যান স্টেফানি। তারপর ই-বে থেকে কিনে নেন প্রজনন প্রক্রিয়ার দরকারি জিনিসপত্র। সেসব ব্যবহারের প্রক্রিয়াও শিখে ফেলেন ইউটিউব টিউটোরিয়াল দেখে।

প্রথম চেষ্টাতেই গর্ভধারণে সফল হন স্টেফানি এবং জন্ম দেন তার দ্বিতীয় সন্তান ইডেনের। এই সন্তানটিকে যেমন অলৌকিক এক প্রাপ্তি হিসেবে দেখছেন স্টেফানি, আবার অভিহিত করছেন পুরোপুরি এক অনলাইন শিশু হিসেবে।

স্টেফানি বলেন, প্রয়োজনীয় সকল প্রযুক্তির সহায়তা যদি আমি না পেতাম, তবে এই শিশুটি পৃথিবীতে আসতো না। অবশেষে আবারও মা হতে পেরে আমি দারুণ আনন্দিত। এবং যেভাবে আমার শিশুটি পৃথিবীতে এসেছে, তাতে আমি সত্যিই গর্বিত।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply