১৬০ ইউনিয়ন ও ৯ পৌরসভায় ভোটগ্রহণ শুরু

|

ফাইল ছবি।

ছয়টি জেলার ১৬০টি ইউনিয়ন পরিষদ ও ৯টি পৌরসভায় শুরু হয়েছে ভোটগ্রহণ। এছাড়া দুটি উপজেলা পরিষদের কয়েকটি পদেও ভোট নেয়া হচ্ছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল ৮ টায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। স্থানীয় পর্যায়ের এই নির্বাচনে ১১টি ইউনিয়নে ইভিএমে ভোটগ্রহণ চলছে। তবে কেন্দ্রগুলোতে এখনও আসতে শুরু করেনি ভোটাররা। এর আগে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম, প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য।

খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, নোয়াখালী, চট্টগ্রাম ও কক্সবাজারের যেসব ইউনিয়ন পরিষদে ভোট হচ্ছে, সেখানে স্বাস্থ্যবিধি নিশ্চিতের কথা জানিয়েছে কমিশন। করোনা পরিস্থিতির কারণে কেন্দ্রে ভোটারদের মাস্ক পরে প্রবেশ করতে বলা হয়েছে। এ নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি।

প্রথম ধাপে ৩৭১ ইউনিয়ন পরিষদ নির্বাচন হওয়ার কথা ছিল গত ১১ এপ্রিল। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় ১ এপ্রিল তা স্থগিত করা হয়। পরে প্রথম ধাপে ২০৪টি ইউনিয়নে নির্বাচন হয়েছিল। তখন ১৬৭ ইউপির নির্বাচন স্থগিত রাখা হয়। তবে প্রার্থী মারা যাওয়ায় ৫টি, মামলাজনিত কারণে ১টি এবং আবহাওয়াজনিত দুর্যোগের কারণে ১টি ইউনিয়নে আপাতত ভোট হচ্ছে না।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply