সুনির্দিষ্ট হুমকি পেয়েই পাকিস্তান সিরিজ বাতিল করেছে নিউজিল্যান্ড

|

নিউজিল্যান্ড দল পাকিস্তান ছাড়ার পর রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে সশস্ত্র প্রহরা। ছবি: সংগৃহীত

সুনির্দিষ্ট হুমকি পেয়েই ম্যাচের ঠিক আগ মুহূর্তে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড। জানিয়েছেন দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট।

তিনি বলেন, এ মুহূর্তে আমি বলতে পারি যে হুমকি আমরা পেয়েছি তাকে গুরুত্বের সাথে নেয়ার পরামর্শই দেয়া হয়েছে আমাদের। গত শুক্রবার সব পাল্টে যায়। পরামর্শ এবং হুমকির গুরুত্বও পাল্টে যায়। পরিবর্তিত অবস্থায় আমরা একমাত্র খেলোয়াড়দের নিরাপত্তাকেই সবার আগে প্রাধান্য দিয়েছি।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট আরও বলেন, দুর্ভাগ্যজনকভাবে পাকিস্তানে থাকার মতো কোনো উপায় ছিল না কিউই দলের।

হুমকির বিষয় নিয়ে কথা বলেন স্বয়ং নিউজিল্যান্ড প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডেন। রোববার (১৯ সেপ্টেম্বর) দ্য গার্ডিয়ানের সাথে আলাপচারিতায় জেসিন্ডা বলেন, আপনারা নিশ্চয়ই বুঝতে পারবেন যে কেন আমরা হুমকি সম্পর্কে খুব বেশি তথ্য দিতে পারছি না। ইন্টেলিজেন্স থেকে আসা তথ্যানুসারে, এটা ছিল সরাসরি হুমকি এবং তথ্যসূত্রও নির্ভরযোগ্য।

উল্লেখ্য, গত শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে কিউই দলের প্রতি নির্দেশনা আসে পাকিস্তান ছেড়ে যাওয়ার। সফর বাতিল করে চার্টার্ড বিমানে করে দ্রুতই দুবাইয়ে পৌঁছায় নিউজিল্যান্ড দল। সেখানে ২৪ ঘন্টার আইসোলেশনে থাকবে ৩৪ সদস্যের পুরো দল। এরপর আগামী সপ্তাহে ২৪ ক্রিকেটার ফিরে যাবেন নিউজিল্যান্ডে। বাকিরা যোগ দেবেন বিশ্বকাপগামী দলের সাথে।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply