হোয়াটসঅ্যাপে নিজের ছবি দিয়েই বানানো যাবে স্টিকার!

|

আইওএস ও অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফেসবুকের মালিকানাধীন সংস্থা হোয়াটসঅ্যাপের আরও একটি নতুন ফিচার নিয়ে আসছে। এবার এমন এক ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ যার সাহায্যে নিজের ছবিকেই স্টিকার হিসেবে পাঠাতে পারবেন ইউজাররা। খবর ওয়েবিটাইনফো ওয়েবসাইটের।

ফিচারটি কীভাবে ব্যবহার করা যাবে? জানা যাচ্ছে, যখনই কোনো ছবি কাউকে পাঠাতে যাবেন ইউজাররা, তখনই ক্যাপশন বারের পাশে একটি আইকন দৃশ্যমান হবে। সেই আইকনটিকে সিলেক্ট করে দিলেই ছবিটি পরিণত হবে স্টিকারে। নতুন এই ফিচার খুবই আকর্ষণীয় হবে বলে মনে করা হচ্ছে। কোনো থার্ড পার্টি অ্যাপের সাহায্যে নিজের ছবিকে স্টিকার না বানিয়ে হোয়াটসঅ্যাপে সরাসরি তা করার সুযোগ পাবেন ইউজাররা।

এখনো পর্যন্ত অবশ্য এই ফিচার পরীক্ষা নিরীক্ষার স্তরেই রয়েছে। তবে ওই ওয়েবসাইটের দাবি, অ্যান্ড্রয়েড ও আইওএস, দুই ধরনের ইউজারদের জন্য জলদি ফিচারটি নিয়ে আসা হবে।

পাশাপাশি ব্যবসায়ীদের জন্যও এক দুর্দান্ত প্ল্যাটফর্ম তৈরি করতে চাইছে হোয়াটসঅ্যাপ। কয়েকদিন আগেই জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপে এবার পাওয়া যাবে ‘বিজনেস ডাইরেক্টরি’। যার ফলে আশপাশের সমস্ত ব্যবসায়িক প্রতিষ্ঠানের খবর চলে আসবে আপনার হাতের মুঠোয়। আপাতত পরীক্ষামূলক ভাবে তা প্রয়োগ করা হলেও জলদি এটা সকলের জন্য়ই পাওয়া যাবে। এর আগেও নানা শপিং টুল এনেছে তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply