শেষ হচ্ছে কোহলি-রবি শাস্ত্রী যুগ?

|

কিছুদিন পর এভাবে আর নাও দেখা যেতে পারে ভিরাট কোহলি ও রবি শাস্ত্রীকে। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্থিরতা ভারত শিবিরে। বিশ্বকাপের পর টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার ঘোষণা দিয়েছেন ভিরাট কোহলি। এবার ভারতের কোচ রবি শাস্ত্রী জানালেন, বিশ্বকাপের পর আর মেয়াদ বাড়াতে চান না তিনি। গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ ইঙ্গিত দিলেন যে, এর মাধ্যমেই অবসান ঘটতে যাচ্ছে কোহলি-রবি শাস্ত্রী যুগের।

ইনসাইড স্পোর্টসে দেয়া সাক্ষাৎকারে চুক্তির মেয়াদ বৃদ্ধি বা নবায়নের বিষয়ে রবি শাস্ত্রী শোনাননি ইতিবাচক কিছুই। তিনি বলেন, আমার সব পাওয়া হয়ে গেছে। পাঁচ বছর টেস্ট ক্রিকেটে আমরা এক নম্বর। অস্ট্রেলিয়াতে সিরিজ জিতেছি দু’বার। ইংল্যান্ডে লর্ডস এবং ওভালে জিতেছি টেস্ট। সাদা বলে সব দেশকে আমরা তাদের মাঠে হারিয়েছি। দলের থেকে যা চেয়েছি তার থেকে অনেক বেশিই পেয়েছি। আমার মনে হয় কখনও এক জায়গায় বেশি দিন থাকা উচিত নয়। আমি তৃপ্ত।

তবে ভিরাট কোহলি ও রবি শাস্ত্রীর দায়িত্ব ছাড়ার বিষয়টি ভিন্নভাবে দেখছেন ভারতের প্রধান নির্বাচক সন্দীপ পাতিল। ভিরাটের টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার পেছনের কারণ বিসিসিআইয়ের অদূরর্শিতা, বলছেন তিনি।

সন্দীপ পাতিল বলেন, আমার মনে হচ্ছে বিসিসিআই এবং ভিরাট কোহলির মধ্যে বোঝাপড়ার অভাব রয়েছে। ভিরাট এক রকম বলছে আর বিসিসিআই আরেক রকম, এটা হতে পারে না। কয়েকদিন আগেই ভিরাট সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়তে পারেন এমন একটি রিপোর্ট সংবাদমাধ্যম করেছিল, যা বিসিসিআইয়ের ট্রেজারার অরুণ ধুমাল উড়িয়ে দিয়েছিলেন। আর এর কয়েকদিন পরেই ঘটনাটা বাস্তবে ঘটলো।

তবে ভারতীয় ক্রিকেটমহলে গুঞ্জন, ইতোমধ্যে বোর্ড কোহলিদের পরবর্তী কোচ খোঁজার কাজও শুরু করেছে। রবি শাস্ত্রীর পর ভারতীয় দলের কোচ হওয়ার দৌড়ে উঠে এসেছে অনিল কুম্বলে, ভিভিএস লক্ষ্মণের নাম। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের অস্থিরতা প্রভাব ফেলতে পারে আসরে দেশটির পারফরম্যান্সে।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply