শি জিনপিংয়ের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের প্রেসিডেন্ট

|

পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভী ও চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং কে গণমানুষের নেতা হিসেবে আখ্যা দিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি। চীনের গণমাধ্যমকে দেয়া বিশেষ সাক্ষাৎকারে শি জিনপিংয়ের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি।

প্রেসিডেন্ট আরিফ আলভি বলেন, বিশাল জনসংখ্যার দেশ হওয়া স্বত্ত্বেও চীনের পক্ষে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবেলা সম্ভব হয়েছে। এর মূল কারণ, শি জিনপিংয়ের যোগ্য নেতৃত্ব। এ সময় করোনা মহামারি, সীমান্ত সংঘাত, অর্থনৈতিক উন্নয়নসহ বিভিন্ন ইস্যুতে চীনের প্রেসিডেন্টের কার্যকর পদক্ষেপের উল্লেখ করেন পাকিস্তানের প্রেসিডেন্ট। বলেন, যেভাবে করোনা মোকাবেলার মাধ্যমে আবারও স্বাভাবিক পরিস্থিতিতে ফিরে এসেছে চীন- তা এক অনন্য উদাহারণ। তার অভিমত, চীনের বিভিন্ন উদ্যোগের কারণে বৈশ্বিক অর্থনীতিতেও এসেছে ইতিবাচক পরিবর্তন।

শি জিংপিংয়ের নেতৃত্বের প্রশংসা করে পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভি বলেন, চীনকে মিত্র হিসেবে পাওয়াটা পাকিস্তানের জন্য অনেক বড় বিষয়। বর্তমানে চীনের সাথে অন্য যেকোনো সময়ের চেয়ে সবচেয়ে ভালো সম্পর্ক বিরাজ করছে পাকিস্তানের। আর এটা সম্ভব হয়েছে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের নেতৃত্বের কারণেই। শুধুমাত্র চীন নয়, তার বলিষ্ঠ নেতৃত্বের কারণে পুরো অঞ্চলের উন্নয়নই নতুন মাত্রা পেয়েছে।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply