কক্সবাজারে পর্যটকদের সাগরে নামার পূর্বে দশ সতর্কতা

|

কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকদের জন্য সাগরে নামার পূর্বে দশ সতর্কতা।

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে ভ্রমণে আসা পর্যটকদের জন্য সাগরে নামার পূর্বে দশ সতর্কতা নিয়ে দশ দিনের ক্যাম্পেইন উদ্বোধন করেছে জেলা প্রশাসন।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে সৈকতের সুগন্ধা পয়েন্টে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।

সাঁতার না জানলে লাইফজ্যাকেট পরে সাগরে নামা, লাল পতাকা চিহ্নিত স্থানে না নামা, জোয়ার ভাটা মেনে সাগরে নামা, বিকাল ৫টার পরে সাগরে না নামাসহ ১০টি সতর্কতা মেনে চলার জন্য পর্যটকদের সচেতন করতে এ ক্যাম্পেইন উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, ১০ দিনব্যাপী আমরা সচেতনতামূলক প্রচারণা চালাবো। পর্যটক যারা আসবেন তারা যাতে জানতে পারেন এখানে লাইফগার্ড আছে, এখানে সিকিউরিটির ব্যবস্থা আছে। কোন চিহ্ন দিয়ে কী অর্থ প্রকাশ পায়, লাল পতাকার অর্থ কী ইত্যাদি।

আমরা আজ থেকে শুরু করে আগামী দশ দিন পর্যন্ত কলাতলী, সুগন্ধা এবং লাবণী বিশেষ করে এই তিনটা পয়েন্টে আমরা এরকম প্রচার অভিযান করবো। পর্যটক যারা এখানে বেড়াতে আসবেন তাদের কাছে আমাদের বিনয়ের সাথে অনুরোধ থাকবে তারা যেন এই প্রচার অভিযানমূলক কার্যক্রমগুলোকে একটু সহযোগিতা করেন।

তিনি আরও বলেন, বিপুল আনন্দময় অপার সম্ভাবনাময় এবং সৌন্দর্যের লীলাভূমি হিসেবে এই সমুদ্র সৈকত সারাবিশ্বে বিখ্যাত, তার নৈসর্গিক সেই চেতনাকে সারাবিশ্বে আমরা ছড়িয়ে দিতে পারবো। সারাবিশ্বের মধ্যে কক্সবাজার যে একটা অনন্য স্থান, সেটা আরও বিকশিত হবে।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবু সুফিয়ান, জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবাল, নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের হাবিবসহ পর্যটক সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply