প্রশংসা করতে গিয়ে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম ভুলে গেলেন বাইডেন

|

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের প্রশংসা করতে গিয়ে তার নাম ভুলে গেলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। যুক্তরাষ্ট্র, ব্রিটেন ও অস্ট্রেলিয়ার ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরের ঘটনায় অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানাতে গিয়েই নাম ভুলে যাওয়ার ঘটনাটি ঘটান বাইডেন।

গত বুধবার (১৫ সেপ্টেম্বর) হোয়াইট হাউসে ভার্চুয়াল এক অনুষ্ঠানে জো বাইডেনের সাথে যুক্ত ছিলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। চুক্তির আনুষ্ঠানিক ঘোষণার সময় বরিস জনসন ও স্কট মরিসনকে ধন্যবাদ জানাতে গিয়েই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম ভুলে যান বাইডেন।

জো বাইডেন এ সময় বরিস জনসনকে ধন্যবাদ জানিয়ে স্কট মরিসনের দিকে তাকান। তাকে ধন্যবাদ জানানোর সময় কিছুতেই অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম মনে করতে না পেরে বাইডেন বলেন, আপনাকেও অনেক ধন্যবাদ। জনাব প্রধানমন্ত্রী, এই চুক্তি স্বাক্ষরে আপনার ভূমিকাও ছিল অনন্য।

এরপরই দ্রুত বাইডেন ঘুরে তাকান অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর নাম লেখা কাগজের দিকে এবং সে সময় ঠিকঠাক করেই নাম উচ্চারণ করেন। কিন্তু ততক্ষণে যা দেরি হবার হয়েই গেছে। স্কট মরিসনের চেহারায় অস্বস্তি তখন স্পষ্টরূপেই ধরা পড়ে। সামাজিক যোগাযোগের মাধ্যমে এ নিয়ে প্রচুর কথাবার্তাও হয়েছে।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply