টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছেন না মাঠ কাঁপানো তারকারা

|

টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা মিলবে না স্টোকস-তামিম-টেলর- ডুপ্লেসির মত তারকা ক্রিকেটারদের।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা মিলবে না স্টোকস-তামিম-টেলর-ডুপ্লেসির মতো তারকা ক্রিকেটারদের। এরই মধ্যে নিজেদের স্কোয়াড ঘোষণা করেছে বিশ্বকাপে অংশ নেয়া দলগুলো। সে সব স্কোয়াডে নেই এসব তারকারা। কেউ সরে দাঁড়িয়েছেন, কেউবা অসুস্থতার কারণে নেই ক্রিকেটে; আবার কেউ ফর্ম দেখিয়েও নজর কাড়তে পারেননি।

কিউইদের কাছ থেকে জয় ছিনিয়ে আনা বেন স্টোকস নেই ঠিক পরের বিশ্বকাপে। সুপার ওভারে রোমাঞ্চে ভরপুর ম্যাচে ইংলিশদের দিয়েছিলেন প্রথম ওয়ানডে শিরোপার স্বাদ, কিন্তু ফাইনাল জেতানো সেই স্টোকস নেই এইবার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন তিনি। এখনও চলছে সেই বিরতি। বিশ্বকাপে দেখা যাবে না বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

ইনজুরির কারণে টানা তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলেননি তামিম ইকবাল। দল ঘোষণার আগে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড থেকে নাম প্রত্যাহার করেছিলেন ওয়ানডে অধিনায়ক। তাই তামিমকেও দেখা যাবে না টি-টোয়েন্টির মহা আসরে।

এদিকে ভারত দলে নেই অভিজ্ঞ ওপেনার শিখর ধাওয়ান। তাকে বিশ্রাম দেয়া হয়েছে বলে আলোচনা থাকলেও এ নিয়ে কোনো আনুষ্ঠানিক কারণ দেখাননি ভারতীয় দলের নির্বাচক চেতন শর্মা। মারকাটারি ব্যাটিংয়ে সিদ্ধহস্ত ধাওয়ান দ্রুতই দলে ফিরবেন বলে বিশ্বাস এই নির্বাচকের।

পাকিস্তান দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক শোয়েব মালিকের। নিজের সবশেষ ইনিংসে বাংলাদেশের বিপক্ষে শোয়েব করেছিলেন ম্যাচ জেতানো অপরিহার্য ফিফটি। এরপর ইংল্যান্ড সিরিজেও ছিলেন শোয়েব। কিন্তু পরের জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড সিরিজে ছিল না এই অলরাউন্ডারের নাম। আর এবার অজানা কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপেও নেই তিনি।

এদিকে নিউজিল্যান্ড স্কোয়াডে নেই রস টেলর। করোনায় আক্রান্ত হওয়ার পর আর ফেরা হয়নি দলে। অপরিহার্য ব্যাটসম্যান টেলরকে মিস করবে নিউজিল্যান্ড দল।

কিন্তু এবার সব থেকে চমকপ্রদ স্কোয়াড ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ফাফ ডু প্লেসি ও ক্রিস মরিসকে রাখা হয়নি বিশ্বকাপ স্কোয়াডে। অথচ সিপিএল ও আইপিএলে দারুণ ফর্ম দেখিয়েছেন ফাফ ও মরিস।

একঝাঁক তারকার এই অনুপস্থিতি হয়তো ভুলিয়ে দেবেন নতুন-পুরোনো অনেকেই। তবে দল ব্যর্থ হলে তাদের কথাই মনে আসবে সবার আগে।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply