২৭ সেপ্টেম্বরের মধ্যে টিকা নিশ্চিত করে খোলা হবে হল, চূড়ান্ত সিদ্ধান্ত শনিবার

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তে বলা হয়েছে, সকল শিক্ষার্থী যেন টিকা কার্যক্রমে আসেন সেটাই তাদের লক্ষ্য। টিকা দেয়ার স্থান হিসেবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারকে নির্ধারণ করার সিদ্ধান্ত এসেছে একাডেমিক কাউন্সিলে। হল এবং লাইব্রেরিতে সর্বোচ্চ সতর্কতা বজায় রাখার ব্যাপারেও বলা হয়।

শিক্ষার্থীদের সাথে ভ্যাকসিন সার্টিফিকেট সাথে রাখার পরামর্শও দেয়া হয় এই সভায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান জানিয়েছেন, ১৮ সেপ্টেম্বর সিন্ডিকেট সভায় চূড়ান্ত সিদ্ধান্ত হবে কবে বিশ্ববিদ্যালয় খোলা হবে।

সকল শিক্ষার্থী যেন আগামী ২৭ সেপ্টেম্বরের মধ্যে অন্তত প্রথম ডোজ টিকা নেয় সেটিও নিশ্চিত করা হবে বলে একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্তে বলা হয়েছে।

এর আগে প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির বৈঠকে শর্ত সাপেক্ষে চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খুলে দেয়ার ব্যাপারে জানানো হয়। চতুর্থ বর্ষ ও মাস্টার্সের যেসব শিক্ষার্থী ন্যূনতম এক ডোজ টিকা নিয়েছেন তারা আগামী ৫ অক্টোবর থেকে হলে উঠতে পারবেন, এমন সুপারিশ করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটি। এ সকল শ্রেণির শিক্ষার্থীরা একই শর্তে আগামী ২৬ সেপ্টেম্বর থেকে বিভাগের সেমিনার ও কেন্দ্রীয় লাইব্রেরি ব্যবহার করতে পারবেন।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply