টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় মমতা বন্দ্যোপাধ্যায়

|

পশ্চিমবঙ্গের মূখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্থান পেয়েছেন টাইমের শীর্ষ ১০০ প্রভাবশালীর তালিকায়।

টাইম ম্যাগাজিনের ২০২১ সালে বিশ্বের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় স্থান পেয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। এ তালিকায় স্থান পেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ।

গতকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) বর্তমান বিশ্বের ১০০ জন প্রভাবশালী ব্যক্তির তালিকা প্রকাশ করেছে টাইম ম্যাগাজিন।

টাইমের শীর্ষ প্রভাবশালীর তালিকায় স্থান পেয়েছেন ভারতে করোনাভাইরাসের টিকা তৈরির প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটের প্রধান নির্বাহী আদর পুনাওয়ালা।

টাইম ম্যাগাজিনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতাকে নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, হাওয়াই চটি পায়ে সাদা শাড়ি পরা মমতা আপসহীন নেত্রী হিসেবে এক সুপরিচিত মুখ। কন্যাশ্রী প্রকল্পের জন্য এর আগেও তিনি ভূষিত হন আন্তর্জাতিক সম্মানে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতিদ্বন্দ্বীদের তালিকায়ও প্রথমের দিকেই রয়েছেন তিনি। তিনি শুধু একটি দলের নেত্রী নন, তিনিই স্বয়ং একটি দল।

এর আগে ২০১২ সালেও একবার টাইম ম্যাগাজিনের শীর্ষ প্রভাবশালীর তালিকায় স্থান পেয়েছিলেন মমতা। সেবার তার আপোষহীন লড়াইয়ের সুবাদেই ২০১১ সালে বামফ্রন্ট সরকারকে হারিয়ে পশ্চিমবঙ্গের ক্ষমতায় আসেন মমতা সেবারই প্রথমবারের মত মুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। সেই থেকে এখন পর্যন্ত তিনি মুখ্যমন্ত্রীর পদে বহাল আছেন মমতা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply