৩-৫ দিনের মধ্যে বিমানবন্দরে আরটি-পিসিআর ল্যাব স্থাপন

|

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। ছবি: সংগৃহীত

আগামী ৩-৫ দিনের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনে ৭টি প্রতিষ্ঠানকে অনুমোদন দিয়েছে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।

বুধবার (১৫ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এ তথ্য জানান।

স্টেমজ হেলথ কেয়ার (বিডি) লিমিটেড ঢাকা, সিএসবিএফ হেলথ সেন্টার, এএমজেড হাসপাতাল লিমিটেড, আনোয়ার খান মডার্ন মেডিক্যাল কলেজ হাসপাতাল, জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল, গুলশান ক্লিনিক লিমিটেড ও ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক— এই সাতটি প্রতিষ্ঠানকে বিমানবন্দরে করোনা পরীক্ষার জন্য আরটি-পিসিআর ল্যাব স্থাপনের অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়াও সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিষ্ঠানভেদে করোনা পরীক্ষার মূল্য হবে ১৭০০ থেকেই সর্বোচ্চ ২৩০০ টাকা হবে বলেও জানানো হয়। যেখানে ডিএমএফআর মলিকুলার ল্যাব অ্যান্ড ডায়াগনস্টিক সবোর্চ্চ ২৩০০ টাকা ফি নিবে এবং জয়নুল হক সিকদার ওমেন্স মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটাল সর্বনিম্ন ১৭০০ টাকা ফি নিবে।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের বিমানবন্দরগুলোতে দুই থেকে তিনদিনের মধ্যে করোনা পরীক্ষার আরটি-পিসিআর ল্যাব স্থাপনের নির্দেশ দিয়েছিলেন। সেই নির্দেশনার দুই সপ্তাহ পেরিয়ে যাওয়ার পর এই অনুমোদন দিলো প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply