এসপির বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ, তদন্তের নির্দেশ হাইকোর্টের

|

হাইকোর্ট। ফাইল ছবি।

নড়াইল জেলার সাবেক পুলিশ সুপার (এসপি) ও বর্তমানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার জসিম উদ্দিনের বিরুদ্ধে এক মুক্তিযোদ্ধার মেয়েকে ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে অভিযোগকারী নারীর পক্ষে শুনানি করেন আইনজীবী মেজবাহ উদ্দিন শরীফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

অভিযোগকারীর আইনজীবী মেজবাহ উদ্দিন শরীফ জানান, নড়াইল জেলার তৎকালীন এসপি জসিম উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণচেষ্টার অভিযোগ তদন্ত করে ব্যবস্থা নিতে বলেছেন আদালত। এ বিষয়ে অ্যাটর্নি জেনারেলকে পুলিশ প্রধানের সঙ্গেও কথা বলতে বলেছেন।

পাশাপাশি ওই নারীর নিরাপত্তার ব্যবস্থা নিশিত করতে নড়াইলের বর্তমান পুলিশ সুপারকে নির্দেশ দিয়েছেন। এবং ওই নারীকে অ্যাসিড দিয়ে ঝলসে দেওয়ায় তার চিকিৎসার জন্য শেখ হাসিনা বার্ন ইউনিটকে নির্দেশ দিয়েছেন আদালত।

ওই নারীর অভিযোগ, তার ওপর অ্যাসিড নিক্ষেপের ঘটনা ঘটেছে। এ ঘটনায় তিনি মামলা করেছিলেন। কিন্তু মামলাটি সাজানো বলে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ।

তবে ওই অ্যাসিড মামলার আসামিরা সংবাদ সম্মেলন করে দাবি করেছে, অ্যাসিড নিক্ষেপের ঘটনাটি সাজানো নাটক। আর সাবেক এসপিসহ পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ওই নারী অপপ্রচার চালাচ্ছেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply