সৌদিতে নারীদের জন্য বিশেষ বিচ, থাকছে না পোশাকের বিধিনিষেধ

|

ছবি: সংগৃহীত।

সৌদি আরবের পূর্ব প্রদেশের দাম্মামের শহর আল খোবার। প্রাচীন জলসীমা এবং নিকটবর্তী সমুদ্র সৈকতের জন্য খুবই পরিচিত এই স্থানটি। মহিলাদের জন্য বিশেষ সুবিধা দিয়ে সমুদ্র সৈকত তৈরি করায় এর আকর্ষণ বেড়েছে কয়েক গুণ। খবর আরব নিউজ।

প্রতিবেদনে বলা হয়, ২০২০ সালে ১৮০ বিচ ক্লাব নামে এই অঞ্চলের প্রথম গোপনীয় মহিলা সমুদ্র সৈকত তৈরি করা হয়েছিলো। এখন ক্লাবের দ্বিতীয় মৌসুমে আরো একটি বিনোদনের বিকল্প এবং সম্প্রসারিত সুবিধা প্রদান করা হচ্ছে যা ১৮ অক্টোবর পর্যন্ত চলবে।

বিচ ক্লাবের সুবিধার মধ্যে রয়েছে, একটি ইনডোর লাউঞ্জ এলাকা, সমগ্র সৈকত সাঁতার এলাকা যা সম্পূর্ণ গোপনীয়তা সুরক্ষা ব্যবস্থা, খাদ্য ও পানীয়, ডাইনিং, নীল বাজার, ডিজে, লাইভ শো এবং রয়েছে সৈকতে খেলাধুলার ব্যবস্থা।

এখানে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য ৪৫ হাজার বর্গমিটার জুড়ে ৪’শটি পর্যন্ত সানবেড করা হয়েছে।।

সাধারণত সমুদ্র সৈকতে শালিন পোশাকের বিধান থাকলেও এই বিচ ক্লাবে, মহিলারা আরো শিথিল পোশাক পরতে পারবেন। গোপনীয়তা রক্ষার জন্য সৈকতে, ক্যামেরা এবং মোবাইল নিষিদ্ধ করা হয়েছে। বাড়তি নিরাপত্তার জন্য সৈকতে পুরুষের প্রবেশাধিকার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। এখানে সর্বোচ্চ সাত বছর বয়সী ছেলেদেরকে প্রবেশ করতে দেয়া হবে।

সৈকতটিতে “বোহেমিয়ান-ধাঁচের” সজ্জা, বিভিন্ন রেস্তোরা, খাবারের ট্রাক, ক্যাফে, দোকান এবং ওয়াটার স্পোর্টস সহ কায়াকিং, প্যাডেল-বোর্ডিং এবং স্নোকারেলিংয়ের ব্যবস্থা আছে। এখানে বিশেষ সুবিধার জন্য থাকছে স্পা’র ব্যবস্থা।

১৮০ বিচ ক্লাব সমুদ্র সৈকতের অভিজ্ঞতাকে পরিপূরক করতে ম্যাসেজ, পেডিকিউর এবং বিচ হেয়ারস্টাইল সহ স্পা পরিষেবাও সরবরাহ ব্যবস্থা করে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply