আইফোন ১৩’র টিজারে শোনা গেল হিন্দি গানের সুর‍!

|

ছবি: সংগৃহীত

আইফোনের নতুন মডেল প্রকাশের ওই অনুষ্ঠানে শোনা গেল সত্তরের দশকের বলিউড ছবি ‘হরে রামা হরে কৃষ্ণা’-য় রাহুলদেব বর্মণের সুরে আশা ভোঁসলের গাওয়া ‘দম মারো দম’ গানটি।

হিপি কালচারকে কেন্দ্র করে চিত্রায়ণ করা সেই বিখ্যাত গানের সুর বলিউডের প্রায় সকল ভক্তের মনে গেঁথে আছে। তাই আইফোনের নতুন টিজারে সেই সুর লক্ষ্য করেছেন অনেকেই। টিজারে এই গানের সুরে উত্ফুল্ল হয়েছেন নেটিজেনরাও। ইতোমধ্যে টুইটার, ইউটিউবে ভাইরাল হয়েছে সেই ভিডি‌ও।

যদিও এক্ষেত্রে ফুটসি-র রিমিক্স করা ‘দম মারো দম’ ব্যবহার করেছে অ্যাপেল। রিমিক্সটির নাম ‘ওয়ার্ক অল ডে’। অ্যাপেলের সেই টিজারটিতে দেখতে এখানে ক্লিক করুন

বুধবার (১৫ সেপ্টেম্বর) ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্কে আইফোন ১৩র রিলিজ অনুষ্ঠান ছিল। যেখানে চারটি মডেলে আইফোন ১৩ সিরিজ রিলিজ করেছে অ্যাপল। এই চারটির মধ্যে রয়েছে প্রো মডেল ও নন প্রো মডেল।

নন প্রো মডেলের আইফোন ১৩ সিরিজের ফোন দুটি হলো আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আর প্রো মডেলের ফোনদুটি হলো, আইফোন ১৩ প্রো এবং আইফোন ১৩ প্রো ম্যাক্স। পাশাপাশি রিলিজ করা হয় অ্যাপল ওয়াচ ৭ এবং নতুন দুটি আইপ্যাড মিনিরও।

নতুন মডেলে থাকছে রিয়ার টুইন ক্যামেরা। প্রসেসর এ-১৫ বায়োনিকের। বাজারে মোট পাঁচটি রঙে পাওয়া যাবে আইফোন ১৩ গোলাপি, নীল, কালো (মিডনাইট), লাল (প্রোডাক্ট রেড) আর স্টারলেট।

সম্প্রতি আইফোন ১৩র দাম নিয়ে ‘অ্যাপল হাব’ ব্লগে একটি রিপোর্ট প্রকাশিত হয়েছে। সেখানে প্রথম বলা হয়েছিল, আইফোনের দাম হতে পারে ৭৯৯ আমেরিকান ডলার। মডেল প্রকাশের অনুষ্ঠানেও সেই একই দাম ঘোষণা করা হয়েছে। তবে আইফোন ১৩ প্রোর দাম শুরু হয়েছে ৯৯৯ ডলার থেকে। আর আইফোন ১৩ প্রো ম্যাক্সের দাম পড়বে অন্তত ১ হাজার ৯৯ ডলার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply