‘বর্তমান বলিউড ইন্ডাস্ট্রি হিটলারের জার্মানের মতো’

|

ইদানীং বলিউডে পরিচালকদের সরকারের পক্ষে প্রচারণামূলক মতো ছবি বানাতে উৎসাহিত করা হচ্ছে, এমনকি এসব ছবি বানাতে আর্থিক সাহায্যও করা হচ্ছে বলে অভিযোগ করেছেন জনপ্রিয় ভারতীয় কিংবদন্তি অভিনেতা নাসিরুদ্দিন শাহ। বর্তমান বলিউড ইন্ডাস্ট্রির অবস্থার সাথে তিনি হিটলারের সময়কার স্বৈরাচারি জার্মানির তুলনা করেছেন। তিনি বলেছেন, সেই সময়ও বিশ্বমানের পরিচালকদের নাৎসি আদর্শনির্ভর ছবি তৈরি করতে বলা হতো।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। আলোচনায় তিনি সাম্প্রতিক আফগানিস্তান প্রসঙ্গ নিয়েও কথা বলেন। এর আগে তিনি বলেছিলেন, ভারতীয় মুসলিমদের একটি অংশ এই বর্বরদের ক্ষমতায় আসার বিষয়টি উদ্‌যাপন করছে। তা যথেষ্ট বিপজ্জনক। এই কথার জন্য ভারতের ডানপন্থীরা তার বেশ সমালোচনা করেছিল। তবে এখনও একই কথা বলছেন নাসিরুদ্দিন। তিনি বলেন, ওরা অতীতে যা করেছে, সেটা দেখে আমাদের সবারই চিন্তিত হওয়া উচিত।

যাদের বিরুদ্ধে প্রমাণ ছাড়াই গো-হত্যার অভিযোগ আনা হয়েছে, মারধর করা হয়েছে, তাদের প্রতি তিনি সহানুভূতিশীল বলেও জানান নাসিরুদ্দিন। তিনি বলেন, আরও চিন্তার বিষয় হলো, যারা এই মানুষগুলোর ক্ষতি করেন, তাদেরকেই আবার অভিনন্দন জানানো হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply