আজ মাঠে নামবেন মেসি; মাদ্রিদ-ইন্টার ও লিভারপুল-মিলানের মহারণ

|

চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে আজ মাঠে নামবেন লিওনেল মেসি। গ্রুপ এ’র ম্যাচে পিএসজি আতিথ্য নেবে ক্লাব বুর্গের। আর ম্যানচেস্টার সিটি লড়বে আরবি লাইপজিগের বিপক্ষে। গ্রুপ বি এর ম্যাচে মুখোমুখি হবে লিভারপুল-এসি মিলান আর অ্যাটলেটিকো মাদ্রিদ-এফসি পোর্তো। গ্রুপ ডি এর ম্যাচে ইন্টার মিলানের আতিথ্য নেবে রিয়াল মাদ্রিদ। সবকটি ম্যাচই শুরু হবে রাত ১টায়।

কখনও না জেতা চ্যাম্পিয়ন্স লিগে শিরোপাটা ঘরে তুলতে শতশত কোটি টাকা খরচ করে মেসি, নেইমার, এমবাপ্পেদের নিয়ে তারকাবহুল দল গড়েছে প্যারিস সেন্ট জার্মেই। অধরা সেই ট্রফি পাওয়ার মিশনটা বেলজিয়ামের ক্লাব বুর্গের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করছে পিএসজি। বিশ্বকাপ বাছাইপর্বের খেলার কারণে সবশেষ লিগ ম্যাচে মেসি, নেইমারের সার্ভিস না পেলেও আজ মাঠে নামবেন এই দুই বন্ধু। ক্লাব বুর্গের সাথে অতীত দুই দেখায় শতভাগ জয় পিএসজির।

গ্রুপের আরেক ম্যাচে ফেভারিটের তকমা নিয়ে আরবি লাইপজিগের বিপক্ষে মাঠে নামবে ম্যানচেস্টার সিটি। অতীতে কখনোই উয়েফার কোনো টুর্নামেন্টে মুখোমুখি হয়নি এই দুই দল। এই ম্যাচের আগে সিটিজেন ভক্তদের জন্য সুখবর হলো, ইনজুরি কাটিয়ে ফিরেছেন ফিল ফোর্ডেন ও কেভিন ডি ব্রুইনা।

আরেক ইংলিশ জায়ান্ট লিভারপুলও রাতে মাঠে নামবে গ্রুপ বি এর লড়াইয়ে। তাদের প্রতিপক্ষ ইতালিয়ান জায়ান্ট এসি মিলান। তবে ইতালিয়ান এই ক্লাবটির বিপক্ষে দারুণ রেকর্ড অলরেডদের। দুই দলের অতীত ৫ দেখায় ৪ জয় লিভারপুলের। এই ম্যাচেও ফেভারিটের তকমা ক্লপ শিষ্যদের গায়ে। মিলানের বিপক্ষে ম্যাচে ইনজুরিরে কারণে এলিয়ট, উইলিয়ামস ও ফিরমিনোর সার্ভিস পাবে না লিভারপুল।

অন্যদিকে এসি মিলানও আছে দারুণ ছন্দে। কিন্তু অলরেডদের বিপক্ষে তাদের সবচেয়ে বড় অস্ত্র জ্লাতান ইব্রাহিমোভিচের সার্ভিস পাবে না দলটি।

আরেক ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলানও মাঠে নামবে রাতে। তাদের প্রতিপক্ষ ইউরোপের সবচেয়ে সফল ক্লাব রিয়াল মাদ্রিদ। দুই দলের অতীত ১১ বারের মোকাবেলায় সমান ৫টি করে জয় বলছে, রিয়ালের কঠিন পরীক্ষা নেবে ইন্টার।

অন্যদিকে রিয়াল মাদ্রিদের সমস্যা ইনজুরি। চোটের কারণে মাঠের বাইরে ফ্রিল্যান্ড মেন্ডি, টনি ক্রজ, গ্যারেথ বেলের মতো তারকারা। তবে সুস্থ হলেও ডেভিড আলাবা ও জোভিচের একাদশে থাকা নিয়ে রয়েছে শঙ্কা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply