চরমোনাই দরবার ঘাটে ট্রলার ডুবি: ৬ লাশ উদ্ধার

|

বরিশাল ব্যুরো:

বরিশালের কীর্তনখোলা নদীর চরমোনাই দরবার শরীফের ঘাটে ডুবে যাওয়া ট্রলারের ৬ যাত্রীর মরদেহ উদ্ধার হয়েছে। আজ শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নদীর চরমোনাই এলাকায় অভিযান চালিয়ে মরদেহগুলো উদ্ধার করে নৌ পুলিশ।

দুই দিন আগে গত বুধবার দুপুরে দরবার শরীফের ঘাটে অপর একটি ট্রলারের ধাক্কায় ওই ট্রলারটি ডুবে যায়। ঘটনার পর বরিশাল মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছিল এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছে। বাকিরা নিরাপদে তীরে উঠতে সক্ষম হয়েছে।

ট্রলারে থাকা যাত্রীরা চরমোনাইয়ের বার্ষিক মাহফিলে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে এসেছিলেন। নিখোঁজ ব্যক্তি ও ডুবে যাওয়া ট্রলারের সন্ধানে তাৎক্ষনিক ঘটনাস্থলে তল্লাশি চালায় ফায়ার সার্ভিসের ডুবোরিরা।

তবে একদিন পর ট্রলারটির অবস্থান সনাক্ত হলেও কাউকে উদ্ধার করতে পারেনি। ঘটনার ২ দিন পর ৬ জনের মরদেহ উদ্ধার হয়েছে। এরা হলেন- গাজীপুরের ইফতেখার হোসেন (৯), শাহ আলী (২৮) ও জাকির হোসেন (৩০), লক্ষীপুরের আব্দুল কুদ্দুস (২৪), ময়মনসিংহের দেলোয়ার হোসেন (২৮) এবং মুন্সিগঞ্জের বাদশা ঢালী (৬৫)।

বরিশাল নৌ থানা পুলিশের ওসি বেলাল হোসেন জানান, বরিশাল সদরের চরবাড়িয়া এলাকা থেকে ট্রলারটি ছেরে গিয়ে চরমোনাই দরবার শরীফের ঘাটে থামিয়ে রাখা একটি লঞ্চের পিছনে গিয়ে ভিড়ে। এসময় যাত্রীরা নামতে গেলে ট্রলারটি একপাশে কাত হয়ে যায়।

একই সময় অপর একটি ট্রলার ওই ট্রলারটিকে ধাক্কা দিলে এটি ডুবে যায়। ওসি জানান, উদ্ধার হওয়া মরদেহগুলো চরমোনাই দরবার শরীফ কর্তৃপক্ষকে বুঝিয়ে দেয়া হয়েছে। তারা পরিবারের কাছে মরদেহগুলো হস্তান্তর করবেন।









Leave a reply