শেষ হলো ‘কর্মজীবনের কর্মশালা’ প্রশিক্ষণ

|

অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত অতিথিবৃন্দ।

তরুণদের ক্যারিয়ার সম্পর্কে সচেতন করতে আওয়ামী লীগের উদ্যোগে ‘কর্মজীবনের কর্মশালা’র ১ম ও ২য় ব্যাচের যোগাযোগ দক্ষতা উন্নয়ন বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে। আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটি এবং সেন্টার ফর রিসার্স এন্ড ইনফর্মেশন-সিআরআই এই কর্মশালার আয়োজন করে।

গত ১২ ও ১৩ সেপ্টেম্বর বিকাল ৩টায় শুরু হওয়া কর্মশালায় অংশগ্রহণকারী জুম প্লাটফর্মের মাধ্যমে অনলাইনে যুক্ত হন। আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উপ-কমিটির সম্পাদক শামসুন নাহার চাঁপা কর্মশালার উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, যোগাযোগ দক্ষতা উন্নয়নের বিষয়টি ক্যারিয়ারের সবচেয়ে গুরুত্বপূর্ণ। এই প্রশিক্ষণ থেকে সবাই উপকৃত হবেন বলে আশা করেন তিনি।

কর্মশালায় সিআরআই এর সমন্বয়ক ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ বলেন, যোগাযোগ দক্ষতা দৈনন্দিন জীবনে এতটাই গুরুত্বপূর্ণ যে এটা না থাকলে কোনো কাজই সঠিকভাবে সম্পন্ন হবে না। এই দক্ষতা অর্জন করে আংশগ্রহণকারীরা যেন কর্মজীবনে সফল হতে পারেন সেই প্রচেষ্টা থেকেই এ আয়োজন।’

টানা দু’দিনের প্রশিক্ষণ কর্মশালার ২য় দিনে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি, এইচ এম বদিউজ্জামান সোহাগ। তিনি লিডারশীপ বা নেতৃত্বের গুণাবলী ও বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন করেন।

কর্মজীবনের কর্মশালা’র শুরু থেকেই যুক্ত আছেন স্বনামধন্য তথ্যপ্রযুক্তিবিদ সুফি ফারুক ইবনে আবু বকর। কি করলে একজন কর্মপ্রত্যাশী ব্যক্তি সকল মনস্তাত্ত্বিক সমস্যা মোকাবেলা করে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেন সেসব বিষয় তুলে ধরেন তিনি। অনুষ্ঠানে প্রশিক্ষক ছিলেন চৌধুরী শোভন রফিক শুভ।

এরই মধ্যে শুরু হয়েছে কর্মশালার তৃতীয় ব্যাচের রেজিস্ট্রেশন। আগ্রহীরা https://career.albd.org/ ঠিকানায় গিয়ে রেজিস্ট্রেশন করতে পারবেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply