‘লিংকন আপনাদের লিজেন্ড, আবার ওর মোটা হওয়া নিয়ে হাসাহাসি করেন’

|

ভোকাল-গিটার বাদক লিংকন ও তার স্ত্রী মিমোষা লিমু। ছবি: সংগৃহীত

দেশের জনপ্রিয় ব্যান্ড ‘আর্টসেল’-এর ভোকাল ও গিটার বাদক লিংকন। ভালোবেসে ২০১৭ সালের ১৮ আগস্ট বিয়ে করেছিলেন মিমোষা লিমু হাওলাদারকে। বিয়ের পর থেকে তারা সুখেই সংসার করছেন।

রোববার (১২ সেপ্টেম্বর) নিজের ফেসবুক পেজে লিংকনকে নিয়ে একটি পোস্ট দিয়েছেন স্ত্রী মিমোষা। সেখানে তিনি স্বামীর প্রতি ভালোবাসার নানা দিক তুলে ধরেছেন। স্বামীকে নিয়ে তার আবেগঘন সেই পোস্টটি এরইমধ্যে ভাইরাল হয়েছে। পাঠকদের জন্য তার সেই স্ট্যাটাস তুলো ধরা হলো।

মিমোষা লিমু লেখেন, আমার আর লিংকনের বিয়েতে আমার পরিবার থেকে কারো সম্মতি ছিল না। আমি কোর্ট ম্যারেজ করার আগে আমার বাড়িতে জানিয়েছিলাম আমি কাকে বিয়ে করতে চাই, রাজি না হওয়াটা খুবই স্বাভাবিক একটা সাধারণ পরিবারের জন্য। আমি নিজেও প্রথমে রাজি হইনি যখন লিংকন আমাকে বিয়ের প্রস্তাব দেয়, এমনকি আমি আর আমার বান্ধবী হাসাহাসি করেছি এতো মোটা হয় কীভাবে মানুষ! ১২৩ কেজি ওজন! আবার আমার চেয়ে ১৫ বছরের বড়! কোনভাবেই রাজি ছিলাম না, কিন্তু মানুষটা আমার খুব কেয়ার করতো। আমি যে হোস্টেলে থাকতাম সেখানে খাবার একটুও ভালো ছিল না। সে বরাবরই চাইতো আমার জন্য রান্না করে পাঠাতে, আমি না করতাম। আমার এতো বেশি কেয়ার করতো যা আমার বাবা-মা ছাড়া কারো কাছে কোনোদিনই পাইনি। বেশিরভাগ জায়গায় আমি সবার কাছে অপ্রিয়, আত্মীয়স্বজনের কাছে ছাই ফেলতে ভাঙ্গা কুলো আমি এটা বরাবরই বলি, সব বুঝেও যথাসাধ্য চেষ্টা করি কেউ সাহায্য চাওয়া মাত্র সাহায্য করতে, কিন্তু তবুও কারো প্রিয় হতে পারিনি, যতোটা কম সময়ে প্রিয় হয়েছি লিংকনের কাছে।

তিনি লেখেন, যাই হোক কথা বলতে বলতে তার জীবনের দুঃখের কাহিনীগুলো জানলাম। বিয়ে করার কথা জিজ্ঞেস করলে বললো আমি তো মোটা, কে বিয়ে করবে? তুমি নিজেও তো রাজি হওনি! কষ্ট চেপে রাখতে ড্রিংক করতো প্রতিদিন রাতে। আপনাদের এই সদা হাস্যোজ্জ্বল যেখানে যায় সবাইকে হাসায়, স্টেজে গেয়ে কতো আনন্দ দেয় সবাইকে, তার মনে কতোটা কষ্ট ছিল কে তার খোঁজ জানে! মোটা হওয়াটা কেউ ইচ্ছে করে হয় না, কেউ খুশিতে বা খেয়েই শুধু মোটা হয় না, ওবেসিটি নামে একটা রোগ আছে যে কারণে মানুষ মোটা হয়। আমার মনে খুব নাড়া দেয় মানুষটার কষ্টের কথাগুলো আর আমার প্রতি তার ভালোবাসা, যত্ন। আর যে কষ্টের কারণে একটা মানুষ প্রতিটা দিন ড্রিংক করে নিজের জীবনটা শেষ করে দিচ্ছিল তা ছিল একাকীত্ব। আমি ঠিক করলাম আমি এই মানুষটার জীবন এভাবে শেষ হয়ে যেতে দেবো না, আমার সঙ্গ যদি তাকে স্বাভাবিক জীবন দিতে পারে তাহলে তাই হোক। আর এতোটা ভালো আমাকে কেউ বাসবে না। সত্যি বলতে আমি নিজেও কখন মানুষটাকে ভালোবেসে ফেলেছি বা তার প্রতি আমার একটা অন্যরকম ভালোবাসা তৈরি হয়েছে বুঝতে পারিনি। আমার পরিবারকে তার কথা জানালাম, কেউ মানবে না জেনেও। অতঃপর সিদ্ধান্ত নিলাম কোর্ট ম্যারেজের, কারণ এছাড়া কোনো উপায় ছিল না আমাদের হাতে। হ্যাঁ, মোটা জেনেই আমি তাকে ভালবেসেছি কারণ এই মোটা মানুষটাই আমাকে আগলে রেখেছে।

মিমোষা লিমু আরও লেখেন, আপনারা অনেকেই যখন আমাকে বলেন ভাবী/বৌদি লিংকন ভাইকে কম খেতে বলেন, কন্ট্রোল করতে বলেন, ভোটকা, ডায়েট করতে বলেন, পরিবারের প্রতি দায়িত্বশীল হতে বলেন, এসব আসলে আপনাদের লিংকনের প্রতি কেয়ার না। এগুলো এক প্রকার বডি শেইমিং, বডি শেইমিংয়ের মতো জঘন্য কাজ আপনারা করেন, যেটা আমি নিজেও করতাম যখন বুঝতাম না। এখন লিংকনের সাথে মিশার পর বুঝি একটা মানুষ ইচ্ছা করে মোটা বা চিকন, ফর্সা বা কালো, বেটে বা লম্বা হয় না, আমরা কেনো তাদেরকে নিয়ে হাসাহাসি করবো! আপনারাই বলেন লিংকন আপনাদের লিজেন্ড আবার নিজেরাই ওর মোটা হওয়া নিয়ে হাসাহাসি করেন, একেকজন তো উপদেশ দেন এমনভাবে যেন মোটা হওয়াটা ইচ্ছাকৃত!

শুধু লিংকন না আমার এই পোস্টের পর আশাকরি কেউ আর মোটা, চিকন, বেটে, লম্বা, ফর্সা, কালো মানুষগুলোকে হাসি বা উপদেশ দেয়ার মাধ্যমে ছোট করবেন না। কারণ তারা নিজেরাই জানে তাদের কী করা উচিত, সবাই এক সৃষ্টিকর্তার সৃষ্ট তাই আমরা সবাইকে সম্মান করতে শিখি প্লিজ। আর প্রতিটা মানুষই কারো না কারো ভালোবাসার মানুষ, আর ভালোবাসার মানুষকে নিয়ে কেউ যখন হাসাহাসি করে তখন সেটা ভালো লাগে না। একজন তো আমার ইউটিউবে কমেন্টই করে বসেছেন লিংকনের এই মোটা হওয়ার কারণে সে বাচ্চু ভাইয়ের মতো অকালে মারা যেতে পারে, তার ভাবনাচিন্তার দৌড় কতদূর আমি শুধু তাই ভাবি। আপনার বা আমার এক মুহূর্তের নিঃশ্বাসের কোনো গ্যারান্টি আছে কি?

স্ত্রী সন্তানের প্রতি দায়িত্বশীলতার কথা তুলে ধরে তিনি লেখেন, আমি বলবো আমার আব্বু আর লিংকন এই দুইজন সবচেয়ে সেরা। আর আমার আব্বু সংসার জীবনে লিংকনের আইডল। তাই দয়া করে আমাদের পরিবার, আমাদের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা করার চেয়ে আপনাদের নিজেদের জীবন নিয়ে চিন্তা করাটাই কি শ্রেয় নয়! আর বলেছিলাম শুরুতে আমার সঙ্গ লিংকনের জীবনকে পাল্টে দিতে পারে এদিকে আমিও সাকসেসফুল। আর লিংকনও সবসময়ই এতো বেশি ভালোবাসে আমাকে, নিজের চেয়ে বেশি ভাবে আমাকে নিয়ে এটা আর নতুন করে বলার কিছু নেই আমার। একটা মানুষ ভালো না বাসলে কোনোদিনই নিজেকে পরিবর্তন করতে পারে না কারো জন্য। মোটা চিকন না দেখে ভালোবাসার দৃষ্টান্ত দেখুন। যাকে ভালোবাসবেন প্রাণ খুলে ভালোবাসুন, কোনো অবস্থায় যেন আপনার ভালোবাসার মানুষকে কেউ একটুখানি খোঁচা দিয়ে বা অপমান করে কথা বলতে না পারে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply