ফল পরিবর্তনের দাবিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে বিক্ষোভ, পুলিশের লাঠিচার্জ

|

ছবি: সংগৃহীত

গাজীপুর:

গাজীপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে ফল পরিবর্তনের দাবিতে দিনভর বিক্ষোভ, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি, লাঠিচার্জের পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে এসেছে।

রোববার (১২ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এর আগে সকাল ৯টার দিকে স্নাতক চতুর্থ বর্ষের চূড়ান্ত ফল পরিবর্তনের দাবিতে বিশ্ববিদ্যালয়ের মূলফটকে জড়ো হতে থাকেন অকৃতকার্য শিক্ষার্থীরা। ফটকের সামনে অবস্থান নিয়ে স্লোগান দিতে থাকেন তারা।

তাদের এই অনশন ও বিক্ষোভ কর্মসূচির কারণে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রকসহ তিন শতাধিক কর্মকর্তা-কর্মচারী ক্যাম্পাসে আটকা পড়েন। আন্দোলনের খবরে সেখানে মোতায়েন করা হয় বিপুল পুলিশ সদস্য। তারা নানাভাবে শিক্ষার্থীদের বোঝানোর চেষ্টা করেন। রাতেও শিক্ষার্থীরা তাদের অবস্থান থেকে সরে না আসায় চড়াও হয় পুলিশ।

লাঠিচার্জে দুইজন শিক্ষার্থী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়াও অনশন কর্মসূচি চলাকালে তিনজন অসুস্থ পয়ে পড়েন। পরে, রাত ৯টার কিছু পর তাদের ছত্রভঙ্গের চেষ্টা করে পুলিশ। এ সময় পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের ধস্তাধস্তি হয়। এক পর্যায়ে লাঠিচার্জ করে পুলিশ। শিক্ষার্থীরা সরে গেলে ক্যাম্পাস ত্যাগ করেন আটকে পড়া শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীরা।

এর আগে একই দাবিতে গত ১১ ও ১৮ আগস্ট বিক্ষোভ করেছিলেন তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply