কেমব্রিজে শিক্ষক হিসেবে যোগ দিলেন ডা. তাসনিম জারা

|

ডা. তাসনীম জারা কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হিসেবে নিযুক্ত হয়েছেন।

বিশ্বখ্যাত কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সুপাইরভাইজার (আন্ডারগ্রাজুয়েট) হিসেবে যোগ দিয়েছেন ডা. তাসনিম জারা। বিভিন্ন স্বনামধন্য হাসপাতালে সরাসরি কাজের অভিজ্ঞতার আলোকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাভাষীদের জন্য চিকিৎসা বিষয়ক কন্টেন্ট নির্মাণ করেন তাসনিম। যা সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইতোমধ্যেই তাকে এনে দিয়েছে জনপ্রিয়তা। এবার তিনি কাজ করতে যাচ্ছেন বিশ্বখ্যাত বিশ্ববিদ্যালয়ের হয়ে।

গত সোমবার (৬ সেপ্টেম্বর) তাসনীম তার ফেসবুক পেইজে একটি পোস্টের মাধ্যমে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে যোগদানের বিষয়টি নিশ্চিত করেছেন।

পোস্টে তিনি বলেন, আমি যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে ক্লিনিক্যাল সুপাইরভাইজার (আন্ডারগ্রাজুয়েট) হিসেবে যোগ দিয়েছি। সহজ কথায় কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ, পঞ্চম, ও ষষ্ঠ বর্ষের মেডিকেল শিক্ষার্থীদের পড়ানোর দায়িত্ব নিয়েছি। এই নতুন দায়িত্বে শুরুর দিকের ব্যস্ততা একটু বেশি, সাথে ডাক্তারি তো রয়েছেই। সব কিছু মিলিয়ে গত দুই মাসে খুব অল্প সংখ্যক ভিডিও তৈরি করা সম্ভব হয়েছে। আপনাদের প্রশ্নগুলোরও খুব অল্প উত্তর দিতে পেরেছি। এই সময়ে ধৈর্য ধরে সাথে থাকার জন্য ধন্যবাদ। আশা করছি আগামি মাসগুলোতে আরও বেশি ভিডিও বানাতে ও আপনাদের প্রশ্নের উত্তর দিতে পারবো। শীঘ্রই নতুন ভিডিওতে দেখা হবে।

উল্লেখ্য, ডা. তাসনিম জারা যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিসে (এনএইচএস) জুনিয়র চিকিৎসক হিসেবে কর্মরত। তিনি ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস সম্পন্ন করে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়েছেন। স্নাতকোত্তরে তার পড়ার বিষয় ছিল ইভিডেন্স বেইজড মেডিসিন।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply