পেলেকে ছাড়িয়ে গেলেন মেসি

|

মেসি মাঠে নামা মানেই যেন রেকর্ড। একের পর এক রেকর্ড লুটোপুটি খায় তার পায়ের কাছে। বিশ্বকাপ বাছাই পর্বের আজকের ম্যাচে বলিভিয়াকে ৩-০ গোলে হারায় আর্জেন্টিনা। তিনটি গোলই আসে এ ক্ষুদে যাদুকরের পা থেকে। এতে পেলেকে ছাড়িয়ে কনমেবল অঞ্চলের সর্বোচ্চ গোলদাতা এখন মেসি। ফুটবলের রাজার ৭৭ গোল টপকে মেসির গোল এখন ৭৯টি।

৪-৪-২ ফর্মেশনে মাঠে নামা আর্জেন্টিনা শুরু থেকেই ছিল দুর্দান্ত ফর্মে। বুয়েন্স আইরেসে আলবিসেলেস্তারা শুরুতেই লিড নেয়। ১৪ মিনিটে লিয়ান্দ্রো পারাদেসের অ্যাসিস্ট থেকে স্কোর শিটে নাম তোলেন অধিনায়ক লিওনেল মেসি। প্রথমার্ধে আর গোলের দেখা না পেলেও দ্বিতীয়ার্ধের ৬৪ মিনিটে সাফল্য পায় স্বাগতিকরা। নিজের ও দলের দ্বিতীয় গোল করে পেলেকে ছাড়ান মেসি। আর ৮৯ মিনিটে হ্যাটট্রিক পূর্ণ করে দলের বড় জয় নিশ্চিত করেন আর্জেন্টাইন অধিনায়ক।

এই নিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে মেসির মোট গোলসংখ্যা হলো ২৬। এ জয়ে গ্রুপে দ্বিতীয় স্থানে রইলো আর্জেন্টিনা। শীর্ষে যথারীতি ব্রাজিল।

কিছুদিন আগেই ইরানের আলি দাইয়ির ১০৯ গোল টপকে বিশ্বের গোলদাতার আসনে বসেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। রোনালদোর গোল এখন ১১১। অপরদিকে ৭৯ গোল নিয়ে যৌথভাবে তালিকার পাঁচে আছেন মেসি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply