কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত হুজি নেতার মৃত্যু

|

ছবি: সংগৃহীত

গাজীপুর প্রতিনিধি:

কোটালিপাড়া বোমা হামলার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত হরকাতুল জিহাদ (হুজি) নেতা মাওলানা আব্দুর রউফ ওরফে মুফতি আব্দুর রউফ ওরফে আব্দুর রাজ্জাক (৬০) মারা গেছেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) বিকেলে কাশিমপুর কারাগারে মারা যান তিনি। আব্দুর রউফ, মাদারীপুরের রাজৈর থানার মজুমদারকান্দী গ্রামের হাকিম ফরাজীর ছেলে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার পার্ট-২-এর সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। মঙ্গলবার বিকেলে তার বুকে ব্যথা ও শ্বাস কষ্ট দেখা দিলে প্রথমে কারা হাসপাতাল ও পরে তাকে শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেলে নিলে সেখানে কর্তব্যরত চিকিৎসক বিকেল সাড়ে ৪টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

কাশিমপুর কেন্দ্রীয় হাইসিকিউরিটি কারাগার থেকে তাকে ২০১৬ সালের ২ নভেম্বর এ কারাগারে স্থানান্তর করা হয়। আব্দুর রউফের বিরুদ্ধে কোটালিপাড়া থানায় দায়ের করা বোমা হামলার মামলায় দ্রুত বিচার ট্রাইব্যুনালে মৃত্যুদণ্ড দেয়া হয়। এছাড়াও মতিঝিল থানার দুইটি, রমনা থানার একটি এবং ফরিদপুর কোতোয়ালী থানার বিস্ফোরক দ্রব্যাদি মামলার প্রতিটিতে আলাদাভাবে ৩০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয়া হয় তাকে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply