একনেকে সাড়ে ৭ হাজার কোটি টাকার ৮ প্রকল্প অনুমোদন

|

একনেক পরবর্তী সংবাদ সম্মেলন। ছবি: সংগৃহীত

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৭ হাজার ৫৮৯ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে ৮টি উন্নয়ন প্রকল্পের অনুমোদন দেয়া হয়েছে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে ভার্চুয়াল মাধ্যমে একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান।

পরিচ্ছন্নতাকর্মীরা যেন বংশানুক্রমে চাকরি পায় সেই আইনের বাস্তবায়ন নিশ্চিতে একনেক সভায় জোর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিল্প কিংবা আবাসনের বর্জ্য পরিশোধন ছাড়া নদীতে ফেলা যাবে না। প্রয়োজনে সমন্বিত ট্রিটমেন্ট প্ল্যান্ট করে ব্যবস্থা গ্রহণে একনেকে অনুশাসনে দেন প্রধানমন্ত্রী। এছাড়া উপকূলে বাঁধ কেটে যেন চিংড়ি চাষের প্রয়োজনীয় নোনা পানি ব্যবসায়ীরা ভেতরে প্রবেশ করাতে না পারে, সে বিষয়ে নজরদারি বাড়াতে কঠোর নির্দেশন দেন তিনি। বলেন, বাঁধের নকশা চিংড়ি চাষের সহায়ক করে তৈরি করতে হবে। যেন আলাদা ড্রেনেজ উৎস তৈরি হয়। সেখান থেকে পানি সংগ্রহের জন্য অর্থ দিতে হবে ঘের মালিকদের।

বৈঠকে কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম এবং সংশ্লিষ্ট মন্ত্রী ও প্রতিমন্ত্রীগণ সভার কার্যক্রমে অংশগ্রহণ করেন।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply