৪ উইকেট হারিয়ে বিপাকে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

পাওয়ার প্লেতে লিটন, মাহেদী ও সাকিবকে হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ এবার ৩২ রানের মাথায় ওপেনার নাঈম শেখকেও হারিয়েছে। স্পিনার রাচিন রাভিন্দ্রাকে বলে বোল্ড হন তিনি। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১৩ রান। বর্তমানে ব্যাটিং করছে মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪১ রানে ৪ উইকেট।

এর আগে পাওয়ার প্লের ৬ ওভার শেষে স্বাগতিক দলের সংগ্রহ ছিল তিন উইকেটে ৩০ রান।

মিরপুরে তৃতীয় ম্যাচে টস জিতে আগে ব্যাট করে নিউজিল্যান্ড। ২০ ওভার শেষে তারা সংগ্রহ করে ৫ উইকেটে ১২৮।

ম্যাচে জিতে সিরিজে ফিরে আসতে মরিয়া নিউজিল্যান্ড তাদের ব্যাটিং অর্ডারে এনেছিল বেশ কয়েকটি পরিবর্তন। কিন্তু তাতেও মাঝপথের বিপর্যয় রোধ করতে পারেনি কিউইরা। প্রথমে মোস্তাফিজের কাটারে বিভ্রান্ত হয়ে ফিরে গেছেন এ ম্যাচেই দলে ফিরে ঝড়ের আভাস দেয়া মারকুটে ওপেনার ফিন অ্যালেন। তারপর সাইফুদ্দিনের জোড়া আঘাতে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন উইল ইয়াং ও ব্যাটিং অর্ডারে প্রমোশন পাওয়া কলিন ডি গ্র্যান্ডহোম।

তারপর উইকেটে সেট হয়ে যাওয়া রাচিন রাভিন্দ্রাকে সরাসরি বোল্ড করেন অধিনায়ক মাহমুদউল্লাহ। মেহেদি হাসান নিজের বলেই ক্যাচ ধরে কিউই অধিনায়ক টম ল্যাথামকে ফেরালে আবারও বিপর্যয়ে পড়ে কিউইরা।

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আর কোনো বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। এই দুজনের শেষদিকের ব্যাটিংয়ে শেষ ৫ ওভারে ৪৬ রান তোলে কিউইরা। নিকোলস ৩৬ ও টম ব্লান্ডেল ৩০ রানে অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে দুই উইকেট নেন সাইফুদ্দিন। এছাড়া মেহেদি, মোস্তাফিজ ও মাহমুদউল্লাহ নেন একটি করে উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply