কিম কি দুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

|

বিতর্ক আর কিম কি দুক যেন সমার্থক। দক্ষিন কোরিয়ার প্রখ্যাত এই চলচ্চিত্র নির্মাতা তার ক্যারিয়ারজুড়ে বিতর্ককে সঙ্গে নিয়ে চলেছেন। তবে সেসব বিতর্ক ছিলো তার চলচ্চিত্রের বিষয়বস্তু আর নির্মাণশৈলীকে ঘিরে। এবার বিতর্ক শুরু হয়েছে ব্যক্তি কিম কি দুককে ঘিরে।

বার্লিন ফিল্ম ফেস্টিভ্যালে কিছুদিন আগেই এক অভিনেত্রীকে আঘাত করেন তিনি। এজন্য জরিমানাও গুনতে হয় তাকে। এবার উঠেছে আরও গুরুতর অভিযোগ। দক্ষিণ কোরিয়ারই এক অভিনেত্রী ধর্ষণের অভিযোগ এনেছেন কিম কি দুকের বিরুদ্ধে। ঘটনা বেশ পুরোনো হলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে #MeToo আন্দোলন শুরুর পর মুখ খুলেছেন তিনি।

বেশ কয়েকবছর আগে একটি ছবির শুটিংয়ের জন্য প্রত্যন্ত এক গ্রামে সদলবলে যান কিম। অভিযোগ এসেছে সেখানে গিয়ে এক অভিনেত্রীর হোটেল কক্ষে ঢোকার চেষ্টা করেন কিম। অভিনেত্রী দরজা না খুললে তিনি বেশ কিছুক্ষণ ধাক্কাধাক্কি করেন। পরে ফোন করে উত্যক্ত করতে থাকেন দরজা খোলার জন্য।

সব প্রচেষ্টা ব্যর্থ হলে অন্য কৌশল নেন কিম। আরেকদিন কাজের ছুতোয় অভিনেত্রীকে নিজ কক্ষে ডেকে আনেন। অভিনেত্রীর অভিযোগ সেখানেই কিম তাকে ধর্ষণ করেন। শুধু তাই নয়, এসময় ছবির নায়কও তাকে ধর্ষণ করেন বলে অভিযোগ তুলেছেন ওই অভিনেত্রী।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply