চুল কেটে ৪০০ গাড়ির মালিক!

|

'দ্য বারবার বিলিওনিয়ার' নামে খ্যাত ভারতীয় নাপিত রমেশ বাবু।

বিএমডব্লিউ, জাগুয়ার কিংবা রোলস রয়্যালস কি নেই তার গ্যারেজে! অবিশ্বাস্য হলেও সত্যি ‘দ্য বারবার বিলিওনিয়ার’ নামে খ্যাত ভারতীয় নাপিত রমেশ বাবুর সংগ্রহে থাকা এমন নামীদামী গাড়ির সংখ্যা প্রায় ৪০০। চরম দারিদ্রের মাঝে বড় হওয়া রমেশের সংগ্রামী জীবনে সাফল্যের এই গল্প উঠে এসেছে ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ বাংলায়।

ভারতের বেঙ্গালুরুর সাধারণ এক নাপিত পরিবারে জন্ম হয় রমেশ বাবুর। সাত বছর বয়সের তার বাবা মারা যান। সেই ছোট বয়সে বাবার রেখে যাওয়া চুল-দাঁড়ি কাটার দোকানটি তখন চালাতে পারেননি রমেশ। ফলে, সেটি ভাড়া দিয়ে দেয়া হয়। আর রমেশ অন্যের বাসায় সহযোগীর কাজ নেন। সাথে পত্রিকা আর দুধ ফেরি করে চলছিলো রমেশের ক্লাস টেন পর্যন্ত পড়াশোনা।

মেট্রিক পাস করার পর পড়াশোনা ছেড়ে রমেশ বাবার সেই দোকানের হাল ধরেন। দোকানটির নতুন নাম দিয়ে এটিকে আধুনিক সেলুনে পরিণত করেন। বেশ জনপ্রিয়তা পায় তার সেই সেলুন। আয়ও বাড়তে থাকে রাতারাতি। সেলুনের আয়ের টাকা দিয়ে রমেশ একটি গাড়িও কিনে ফেলেন। তারপর সেটি ভাড়া দিয়ে খুলে ফেলেন রেন্ট এ কারের ব্যবসা। নাম দেন ‘রমেশ ট্যুরস অ্যান্ড ট্রাভেলস’।

এরপর থেকে কেটে গেছে প্রায় ত্রিশ বছর। এর মাঝে রমেশ শুধু গাড়ি কিনেছেন আর ব্যবসা বাড়িয়েছেন। ট্যুর ট্রাভেলসের ব্যবসায় মন আর পরিশ্রম দিয়ে এখন তিনি পুরদোস্তর ৪০০ গাড়ির মালিক।

তবে নিজের সেই শিকর ভুলে যাননি রমেশ। এখনও তিনি তার সেই সেলুনে এসে চিরুনি আর কাঁচি নিয়ে চুল কাটতে দাঁড়িয়ে যান।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply