‘গাইবান্ধা-১ আসনের নির্বাচনও হবে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য’

|

গাইবান্ধা প্রতিনিধি:
বাংলাদেশ নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম বলেছেন, ‘প্রতিটি নির্বাচনই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যভাবে করতে চায় নির্বাচন কমিশন (ইসি)। রংপুর সিটি করপোরেশনের নির্বাচন যেমন সুষ্ঠু ও সব মহলের কাছে গ্রহণযোগ্যভাবে সম্পন্ন হয়েছে। ঠিক সেভাবে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনও অবাধ, সুষ্ঠু ও আইনানুগ গ্রহণযোগ্যভাবে অনুষ্ঠানের জন্য সকল ধরণের পদক্ষেপ নেওয়া হয়েছে’।

মঙ্গলবার (৬ মার্চ) দুপুরে গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) শুন্য আসনে উপ নির্বাচন উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, ‘নির্বাচনী পরিবেশ পরিস্থিতি এখন পর্যন্ত অনুকূলে রয়েছে। সুষ্ঠু ও উৎসবমূখর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোট দিয়ে বাড়ি যেতে পারেন সে জন্য বিপুল পরিমান আইন-শৃঙ্খলাবাহীনির সদস্যরা নিয়োজিত থাকবেন। এছাড়া নির্বাচন পরিস্থিতি পর্যবেক্ষণে নির্বাহী ও বিচারিক হাকিম, মনিটরিং টিমসহ সংশ্লিষ্টরা মাঠে আছেন। তাই এ নির্বাচন নিয়ে কোন শঙ্কা নয়। শঙ্কামুক্ত ও গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য সকল মহলের সহযোগিতাও চেয়েছেন তিনি।

গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ পালের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব মো. মোখলেছুর রহমান, রংপুর বিভাগীয় কমিশনার কাজী হাসান আহম্মেদ, রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, গাইবান্ধা পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ ও রিটানিং কর্মকর্তা ও রংপুর অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা জি.এম সাহাতাব উদ্দিন।

মতবিনিময় সভায় নির্বাচনে প্রতিদ্বন্দী প্রার্থীরা তাদের মতামত ও বিভিন্ন অভিযোগ তুলে ধরে বক্তব্য রাখেন। এসময় প্রার্থীরা অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানান। মতবিনিময় সভায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা, আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্য ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আগামী ১৩ মার্চ গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনে প্রতিদ্বন্দী চার প্রার্থীরা হলেন, আ.লীগের (নৌকা প্রতীক) শিল্পপতি আফরুজা বারী, জাতীয় পার্টির (লাঙল প্রতীক) ব্যারিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, ন্যাশনাল পিপলস পার্টির (আম প্রতীক) জিয়া জামান খাঁন ও গণফ্রন্টের (আম প্রতীক) শরিফুল ইসলাম।

সুন্দরগঞ্জ উপজেলার ১৫ ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত গাইবান্ধা-১ আসন। এ আসনে মোট ভোটার ৩ লাখ ৩৮ হাজার ৫৫৬। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬৩৪ হাজার ৯৩৪ ও নারী ভোটার ১ লাখ ৭৩ হাজার ৬২২ জন। ১০৯ কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

প্রসঙ্গত : ক্ষমতাসীন দলের সংসদ সদস্য গোলাম মোস্তফা আহম্মেদ গত ১৯ ডিসেম্বর সড়ক দুর্ঘটনায় নিহত হলে শুন্য হয় আসনটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply