এবার ট্যুর গাইডের পেশায় সৌদি নারীরা

|

** FILE ** Unidentified Saudi women walk along a suburban street in Riyadh, Saudi Arabia in this Nov. 15, 2006 file photo. The kingdom's judicial system, particularly the wide discretion judges have in sentencing criminals, has come under scrutiny following the gang rape of a 19-year-old woman and her male friend. One of the convicted rapists was sentenced to fewer lashes than the two victims, condemned for being out in a car alone together. (AP Photo/Hasan Jamali)

এখন থেকে ট্যুর গাইড হিসেবে কাজ করতে পারবে সৌদি নারীরা। এ জন্য তাদের সৌদি আরবের কমিশন ফর ট্যুরিজম ও ন্যাশনাল হেরিটেজ থেকে লাইসেন্স দেয়া হবে। এমনটাই জানালেন ট্যুরিজম অ্যান্ড ন্যাশনাল হেরিটেজ কমিশনের ডিরেক্টর বদর আল ওবায়েদ।

গত রবিবার জেদ্দায় অনুষ্ঠিত নারী ক্ষমতায়ন নিয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে তিনি লাইসেন্স পেতে ন্যাশনাল হেরিটেজ কমিশনের ওয়েবসাইটে কি কি নিয়ম আছে তা নিয়েও পরামর্শ দেন।

৮ হাজার সৌদি যুবক যুবতীকে এই সেক্টরে কাজ করার জন্য প্রশিক্ষণ প্রদান করা হবে। পর্যটন খাতকে উন্নয়ন করতে গত দু বছরে চারশ সৌদি নাগরিককে বিদেশে বৃত্তি দিয়ে পাঠানো হয়েছে। যে সব তরুণ এ খাতে  বিনিয়োগ করবে তাদের সহযোগিতা করা হবে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply