বরিশালের মেয়র সাদিক আবদুল্লাহর গ্রেফতার চান প্রশাসন ক্যাডারের কর্মকর্তারা

|

ছবি: সংগৃহীত।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সরকারি বাসভবনে হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে প্রশাসন ক্যাডারদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন। একইসঙ্গে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে গ্রেফতারের দাবি জানিয়েছে সংগঠনটি।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সংগঠনের সভাপতি ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে সংঘটিত ঘটনার বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে সিদ্ধান্ত হয়, আইনের মাধ্যমেই দুর্বৃত্তদের মোকাবিলা করা হবে এবং আইন তার নিজস্ব গতিতে চলবে।

উপজেলার নির্বাহী কর্মকর্তার বাসভবনে হামলার ঘটনায় বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার (১৯ আগস্ট) সন্ধ্যায় বৈঠক আহ্বান করে।

সংগঠনের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বরিশালের ঘটনা বিশ্লেষণ করে দেখা যায়, সরকারি কর্তব্য পালন করতে গিয়ে একজন নির্বাহী কর্মকর্তা কীভাবে রাজনৈতিক দুর্বৃত্তদের হাতে হেনস্তা হয়েছেন। তার বাসায় হামলা করা হয় যেখানে তার করোনা আক্রান্ত অসুস্থ পিতামাতা উপস্থিত ছিলেন। তাদের উপস্থিতিতেই ওই কর্মকর্তাকে গালিগালাজ করা হয়েছে। তার বাড়ির গেট ভেঙে প্রবেশ করা হয়েছে। আগ্নেয়াস্ত্র ও গুলি ব্যবহার করা হয়েছে। তার চামড়া তুলে নেয়ার জন্য প্রকাশ্যে হুমকি দেয়া হয়েছে। মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ও তার দুর্বৃত্ত বাহিনী সিটি করপোরেশনের কর্মচারীদের দিয়ে নানা প্রকার প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে এবং সমস্ত জেলায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন এমন কার্যকলাপের তীব্র নিন্দা জানায় এবং বরিশালের মেয়র যার অত্যাচারে সমগ্র বরিশালবাসী অতিষ্ট সেই সেরনিয়াবাত আব্দুল্লাহ’র হুকুমেই এই ঘটনা সংঘটিত হয়েছে মনে করে। বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেশন সার্ভিস অ্যাসোসিয়েশন অবিলম্বে তার গ্রেফতার দাবি করছে এবং তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণের জন্য অঙ্গীকার ব্যক্ত করছে।

প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের এই সংগঠনের পক্ষ থেকে বলা হয়, প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশের সরকারি কর্মকর্তা-কর্মচারীরা অত্যন্ত আস্থাবান এবং তার লালিত দেশপ্রেমের চেতনা ধারণ করে কাজ করছেন।

অ্যাসোসিয়েশন বলছে, তারা কর্তব্য পালনে সচেষ্ট থাকবেন। আইনের শাসনের মাধ্যমে স্বচ্ছ ও জবাবদিহিমূলক ব্যবস্থা প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর যে অভিপ্রায়, সে ব্যাপারে তারা সবাই অঙ্গীকারবদ্ধ। কোনো পরিস্থিতিতেই তারা সেই পথ থেকে বিচ্যুত হবেন না।

গত বুধবার (১৮ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে বরিশাল সিটি করপোরেশনের কর্মীদের ব্যানার ছেড়াকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবনে দায়িত্বরত আনসার সদস্যদের সাথে বাকবিতণ্ডা ও পরে হামলার ঘটনা ঘটে। ঘটনাস্থলে মেয়র সাদিক আবদুল্লাহ দলবলসহ গেলে এক পর্যায়ে সেটি পুলিশের সাথে স্থানীয় ছাত্রলীগ, যুবলীগ ও আওয়ামী লীগ নেতাকর্মীদের সংঘর্ষে রূপ নেয়। এ ঘটনায় বরিশালে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply