মালয়েশিয়ায় শ্রমিক হোস্টেলে এক বাংলাদেশির মৃত্যু

|

কোয়ারেন্টাইনে থাকাকালীন তার মৃত্যু হয়।

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ার একটি শ্রমিক হোস্টেলে কোয়ারেন্টাইনে থাকা এক বাংলাদেশি শ্রমিকের মৃত্যুর খবর পাওয়া গেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহত বাংলাদেশির পরিচয় পাওয়া যায়নি।

শুক্রবার (১৩ আগস্ট) রাত সাড়ে দশটার দিকে মেলাকা প্রদেশের মুকিম তানজুং ক্লিংয়ের পান্তাই পুতেরি এলাকার একটি শ্রমিক হোস্টেলে এই বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়।

স্থানীয় বিভিন্ন সংবাদ মাধ্যমের সূত্রে জানা গেছে, হোস্টেলের গেটের ফটকে থাকা নিরাপত্তা কর্মীরা অসুস্থ বাংলাদেশিকে সহযোগিতা করতে ব্যর্থ হলে হোস্টেলের কোয়ারেন্টিনে থাকা অন্তত ছয় শতাধিক বাংলাদেশিসহ বিদেশি শ্রমিকের মাঝে এক ধরনের ক্ষোভ সৃষ্টি হয়।

মেলাকা তেঙ্গাহ জেলা পুলিশের প্রধান সহকারী কমিশনার আফজানিজার আহমাদ বলেন, নিহত বাংলাদেশির সহকর্মীরা ইমার্জেন্সি বিভাগে ফোন দিলে খবর পেয়ে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কয়েকজন কর্মী অ্যাম্বুলেন্স নিয়ে হাজির হয়। এ সময় অসুস্থ বাংলাদেশিকে হোস্টেল থেকে নামিয়ে আনার সময় তার মৃত্যু হয়।

এ সময় একদল বাংলাদেশিসহ বিদেশি শ্রমিক জড়ো হয়ে হইচই শুরু করলে হোস্টেলের প্রধান ফটকের পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। ক্ষুব্ধ শ্রমিকরা কারখানার নিরাপত্তা রক্ষীদের লক্ষ্য করে পাথর ও ঢিল নিক্ষেপ করলে গার্ডহাউজের ক্লোজ সার্কিট ক্যামেরা, ফায়ার অ্যালার্ম বক্স ও নিরাপত্তা রক্ষীদের একটি মোটরসাইকেল, অ্যাম্বুলেন্স ক্ষতিগ্রস্ত হয়। যার ক্ষয়ক্ষতির মূল্য আনুমানিক ২২ হাজার রিঙ্গিত বলে জানিয়েছে পুলিশ। তবে এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

/এস এন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply