অপহরণের ৮ দিন পর যেভাবে মায়ের কোলে ফিরলো শিশু

|

অপহরণের ৮দিন পর মায়ের কোলে ফিরেছে শিশু ওমর ফারুক। মানিকগঞ্জের ঘিওর থেকে উদ্ধারের পর পুলিশের ওয়ারী বিভাগ বিকেলে পরিবারের কাছে ফিরিয়ে দেয় পৌনে তিন বছর বয়সের শিশুটিকে। এ ঘটনায় পুলিশ অপহরণকারীসহ ৫ জনকে গ্রেফতার করে রিমান্ডে নিয়েছে।

পুলিশ ও শিশুটির পরিবার সূত্রে জানা যায়, গত ৫ আগস্ট দুপুর সাড়ে ১১টার রাজধানীর কদমতলীর বাগানবাড়ী বাগিচা এলাকা থেকে শিশু ওমরকে বিস্কুটের প্রলোভন দেখিয়ে অপরহরণ করে লেগুনা চালক আলিম। মা কুলসুম শিশুটিকে রেখে পাশের বাজারে গিয়েছিলেন। কিছুক্ষণ পর শিশুটির জন্য আইসক্রিম নিয়ে বাসায় ফিরে তাকে কোথাও দেখতে পান না কুলসুম। অনেক্ষণ খুঁজেও না পাওয়া গেলে একপর্যায়ে পুলিশকে জানান তিনি। পরে কদমতলী এলাকার ৫৫টি সিসি ফুটেজ যাচাই করে আসামিকে চিহ্নিত করে পুলিশ। ১৩ আগস্ট তারা কদমতলী থেকে গ্রেফতার করে আসামি আলিমকে।

এর সূত্র ধরে ধামরাই ও মানিকগঞ্জে অভিযান চালায় পুলিশ। পরে ঘিওর থেকে বাবুল ও মেনুকা দম্পতির বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। অপহরণকারী আলিম ও সজিব ১ লাখ টাকায় বাবুল ও মেনুকার কাছে শিশুটিকে বিক্রি করে। মেনুকার মেয়েজামাই শ্যাম মনির মাধ্যমে বিক্রি করা হয় শিশুটিকে।

অপহরণ মামলায় আসামি আলিম, সজীব, শ্যাম মনি, বাবুল ও মেনুকাকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন সিএমএম আদালত।

ওয়ারী জোনের ডিসি শাহ ইফতেখার আহমেদ জানিয়েছেন, এক সপ্তাহেও শিশুটির খোঁজ না পাওয়ায় হত্যার আশঙ্কা ছিল। কিন্তু শেষ পর্যন্ত শিশুটিকে সুস্থ অবস্থায় পরিবারের কাছে ফিরিয়ে দেয়া গেছে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply