মেসিকে ভুলে সামনে আগানোর আহবান কোম্যানের

|

গত সপ্তাহে ২১ বছরের বন্ধন ছিঁড়ে বার্সা থেকে প্যারিসের পাড়ি জমিয়েছেন লিওনেল মেসি। এখন প্যারিসই মেসির ঠিকানা। এ অবস্থায় স্বাভাবিকভাবেই মনোক্ষুণ্ণ বিশ্বব্যাপী সকল বার্সা সমর্থক। কিন্তু যাই হক না কেন এগোতে হবে সামনে। তাই রিয়াল সোসিয়েদাদের সাথে লা লিগার ১ম ম্যাচের আগে সমর্থকদের চাঙ্গা করতে মেসিকে ভুলে সামনে আগানোর আহ্বান জানিয়েছেন বার্সেলোনার কোচ রোনাল্ড কোম্যান।

স্প্যানিশ গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে কোম্যান বলেন, যা শুরু হয় তার শেষও আছে। মেসি চলে গেছে, সেটা নিয়ে এখন আর আমাদের ভাবলে চলবে না। এখন আমাদের সামনের দিকে মনোযোগ দিতে হবে।

তিনি আরও বলেন, আমাদের দলে নতুন ফুটবলাররা আছেন এবং তাদের নিয়ে আমাদের এগিয়ে যেতে হবে। এর জন্য আমাদের হাতে সময় আছে। এ মৌসুমে দলে তরুণ ফুটবলার যোগ দিয়েছে। ক্লাবের ভবিষ্যৎ নিয়ে কাজ করছি। গত কয়েক দিনে কী ঘটেছে তার ওপর মনোযোগ না দিয়ে ক্লাব নিয়ে ভাবা উচিত।

কোম্যান বলেন, অবশ্যই গোল করা কঠিন হবে। মেসি গত মৌসুমে ৩০ গোল করেছে, তাই এবার অন্যদেরকে আরও গোল করতে হবে। পরবর্তী ধাপে যেতে হবে এবং এখন ব্যক্তিগত খেলোয়াড়ের চেয়ে দলীয় ।

বছরে ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিয়েছেন লিও মেসি। আপাতত আগামী ২ বছরের চুক্তিতে পিএসজিতে যপগ দিলেন ৩৪ বছর বয়সী আর্জেন্টাইন অধিনায়ক।

প্রসঙ্গত ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা তিনি। বার্সার হয়ে মেসি জিতেছেন ১১ টি লা লিগা, ৮ টি স্প্যানিশ সুপার কাপ, ৬ টি কোপা দেল রে ও ৪ টি চ্যাম্পিয়ন্স লিগ। এছাড়া সর্বমোট ছয় বার ব্যালন ডি’অর জেতেন মেসি।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply