যাত্রা শুরু করলো নুরুল ইসলাম ফাউন্ডেশন, এতিম শিক্ষার্থীদের মাঝে কোরআন বিতরণ

|

যাত্রা শুরু করলো নুরুল ইসলাম ফাউন্ডেশন।

এক জীবনে সফলতার সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছিলেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তৈরি করেছেন অগণিত প্রতিষ্ঠান। কর্মসংস্থানের মাধ্যমে ভূমিকা রেখেছিলেন দেশ গঠনেও। গেলো বছর অকালে প্রাণ হারান এই স্বপ্নদ্রষ্টা।

মহান এই মানুষের স্মরণে ‘নুরুল ইসলাম ফাউন্ডেশন’ গড়ে তুলেছে তার পরিবার ও যমুনা গ্রুপ। শনিবার (১৪ আগস্ট) ফাউন্ডেশনটির উদ্বোধন করেন যমুনা গ্রুপের বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি। উদ্বোধনী দিনে পবিত্র কোরআন বিতরণ করা হয় এতিম শিক্ষার্থীদের মাঝে।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয় ফাউন্ডেশনের নানান পরিকল্পনা। ভবিষ্যতে এতিমখানা, মসজিদ নির্মাণ, হজ প্রশিক্ষণ, বেওয়ারিশ লাশ দাফন ও ব্লাড ব্যাংক প্রতিষ্ঠা করবে নুরুল ইসলাম ফাউন্ডেশন।

দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম বলেন, আজকের এই মহৎ প্রতিষ্ঠান যার নামে করা হয়েছে, আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি। আমরা বিশ্বাস করি তাকে আল্লাহ জান্নাতের সর্বশ্রেষ্ঠ স্থান দান করবেন।

যমুনা গ্রুপের চেয়ারম্যান অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেন, আমরা এই ফাউন্ডেশন তৈরি করেছি যেন কোরআন শিক্ষা সর্বত্র ছড়িয়ে পড়ে। সেটি গ্রহণ করে মানুষ যেন হাফেজ হতে পারে। এর ব্রত কবুল করে আল্লাহ যেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে জান্নতবাসী করেন সেই প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

অ্যাডভোকেট সালমা ইসলাম আরও বলেন, মানুষের পাশে দাঁড়ানোর ব্রত নিয়ে ব্যবসা করে যাচ্ছে যমুনা গ্রুপ। বরাবরই ইসলামের সেবক হিসেবে কাজ করেছে তার পরিবার। অসহায় মানুষ ও ইসলামের সেবার মাধ্যমেই নুরুল ইসলামকে স্মরণ করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত বছরের ১৩ জুলাই মাত্র ৭৪ বছর বয়সে মারা যান যমুনা গ্রুপের সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply