বার্সার কাছে মেসির পাওনা ৫০০ কোটি টাকারও বেশি

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি এখন প্যারিস সেন্ট জার্মেইয়ের খেলোয়াড়। তবে বার্সেলোনার সাথে সম্পর্ক চুকিয়ে ফেলা যে সম্ভব হবে না মেসির, তা তো সবারই জানা। তবে এবার জানা গেল, বার্সেলোনার কাছে এখনও মেসির পাওনা ৫০০ কোটি টাকারও বেশি।

স্প্যানিশ গণমাধ্যম স্পোর্ট জানিয়েছে, মেসির পাওনা অর্থের পরিমাণ প্রায় ৫২ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫২০ কোটি টাকা। সামনের বছরগুলোতে কিস্তিতে এই টাকা পরিশোধ করা হবে বলে জানিয়েছে স্পোর্ট।

এ বছরের ৩০ জুন বার্সার সাথে মেসির যে চুক্তিটি শেষ হয়, তার আগের চার বছরের চুক্তিতে বার্সার কাছ থেকে প্রথম দুই বছরে কম অর্থ নিয়েছিলেন মেসি। পরবর্তী দুই বছরে বার্সা মেসিকে বকেয়া অর্থ পরিশোধ করে দেয়। তারপর ২০২০ সালের শুরুতে করোনাকালীন বাস্তবতায় যে কয়েকজন ফুটবলার তাদের বেতন কমানোর ব্যাপারে চুক্তিবদ্ধ হয়েছিলেন তাদের অন্যতম লিওনেল মেসি। সেই অর্থও ধীরেসুস্থেই মেসিকে দেয়া হবে এমনটাই হয়তো ভেবেছিল ক্লাব কর্তৃপক্ষ। তবে এখন বাস্তবতা ভিন্ন। কাতালান ক্লাবটিতে আর নেই মেসি।

দুই পক্ষের আইনজীবীরা এ বিষয়টি সুরাহা করার চেষ্টা করছেন। তবে বকেয়া অর্থ বা চুক্তি শেষ করার লয়ালটি বোনাস, কোনোটির জন্যই চাপ দিচ্ছেন না মেসি।

২০২২ সালের শেষ নাগাদ মেসিকে পাওনা অর্থ পরিশোধ করতে পারবে বার্সা, এমনটাই জানিয়েছে স্পোর্ট। তবে তার সাথে একটি আশঙ্কাও জুড়ে দিয়েছে তারা। যে মেসির খেলা দেখতে ন্যু ক্যাম্পে প্রতি ম্যাচে দেখা যেতো সমর্থকের উপচে পড়া ভিড়, বার্সার জার্সি বিক্রির মোট অর্থের ৮০ শতাংশই ছিল যে মেসির জন্য, তিনিই আর নেই বার্সায়। এখন বার্সার জন্য যেকোনো হিসাবই করতে হবে নতুন করে। সবাই জানে, মেসি বিহীন বার্সা কখনোই আর এক থাকবে না।

/এমই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply