প্রত্যাশিত মানের ধারেকাছেও নেই অস্ট্রেলিয়ার ব্যাটিং গভীরতা: পন্টিং

|

ছবি: সংগৃহীত

সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি সিরিজেই ভরাডুবি হয়েছে অস্ট্রেলিয়ার। দুটি সিরিজই ছিল ৫ ম্যাচের আর দুটিতেই অজিরা হেরেছে ৪-১ ব্যবধানে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিংয়ের মতে, প্রত্যাশিত মানের ধারেকাছেও নেই অস্ট্রেলিয়ার ব্যাটিং গভীরতা। এ কারণে শুধু এ দুটি নয়, সবশেষ চারটি টি-টোয়েন্টি সিরিজের সবকটিতেই হারতে হয়েছে তাদের।

অবশ্য চ্যালেঞ্জিং কন্ডিশনের কথাও বলেছেন পন্টিং। তবে এমন কন্ডিশনে মিচেল মার্শ ছাড়া আর কেউই যে দাঁড়াতে পারছেন না, তা নিয়েও চিন্তিত তিনি।

টিম পেইনের সাথে একটি রেডিও শোতে অংশ নিয়ে পন্টিং বলেন, ব্যাটিং দক্ষতার সাথে এমন কন্ডিশনে ভালো করার জন্য দরকার খাপ খাইয়ে নেয়ার সামর্থ্য। কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটিংয়ে তা দেখা যাচ্ছে না। শুধু সীমিত ওভারের ক্রিকেটই নয়, টেস্টের জন্যও এটি প্রযোজ্য। কেবল পরিচিত বাউন্সি উইকেটে সাফল্য পেলেই হবে না, বিরুদ্ধ কন্ডিশনেও সফল হতে হবে। অতীতে এমন সাফল্য দেখিয়েছে অস্ট্রেলিয়া। কিন্তু সে ধারাটি এখন ব্যাহত হচ্ছে নানা কারণে।

পন্টিং অবশ্য আশাবাদী, পুরো স্কোয়াডকে পাওয়া গেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রতিপক্ষকে শক্ত চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে পারবে অজিরা। তিনি বলেন, কন্ডিশন বেশ কঠিন হতে যাচ্ছে। তবে সবাই ফিট থাকলে শিরোপার শক্ত দাবিদার হতে পারে অস্ট্রেলিয়া।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply