এবার লা লিগা ছাড়তে চায় রিয়াল মাদ্রিদ!

|

লা লিগা ছেড়ে অন্য কোনো লিগে যোগ দিতে চায় রিয়াল মাদ্রিদ সভাপতি পেরেজ। ছবি: সংগৃহীত

সম্প্রতি উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে বের হয়ে নিজেদের আলাদা ইউরোপিয়ান সুপার লিগ চালু করার ঘোষণা দেয় রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ।

সেই ঘোষণার কয়েক মাসের মাথায় এবার স্প্যানিশ ফুটবল লিগ ‘লা লিগা’ ছেড়ে ইউরোপের অন্য কোনো শক্তিশালী লিগে যোগ দেয়ার কথা জানিয়েছে স্প্যানিশ ক্লাবটির সভাপতি। খবর স্প্যানিশ দৈনিক মুন্ডো ডেপোর্টিভোর।

মুন্ডো ডেপোর্টিভোর প্রতিবেদনে বলা হয়, গত কয়েকসপ্তাহ ধরে স্প্যানিশ ক্লাবটি লা লিগা ছাড়ার সম্ভাব্যতা যাচাইয়ে পড়াশোনা করছে। মূলত স্প্যানিশ ফুটবলের সভাপতি হ্যাভিয়ের তেবাসের সঙ্গে ঝামেলার কারণে লা লিগা থেকে বের হয়ে আরও শক্তিশালী কোনো লিগে খেলতে চাচ্ছে তারা।

লা লিগার পরেই পেরেজের পছন্দ ইংলিশ প্রিমিয়ার লিগ। কারণ সেখানে ক্লাবগুলির ক্ষমতা, তাদের বিশাল আন্তর্জাতিক বাজার এবং টেলিভিশন স্বত্ব থেকে প্রাপ্ত অর্থনৈতিক সুবিধা অন্য সকল লিগ থেকে উন্নত। যদিও ইতালিয়ান সিরি-আ এবং জার্মান লিগ বুন্দেসলিগার সাথেও কথাবার্তা চালিয়ে যাচ্ছে রিয়াল মাদ্রিদ, এমনটাই দাবি করেছে মুন্ডো ডেপোর্টিভো।

তবে রিয়াল মাদ্রিদ যদি ইংলিশ প্রিমিয়ার লিগে খেলতে চায় তাহলে বেশ কিছু বাধা পার করতে হবে তাদের। কারণ সম্প্রতি যুক্তরাজ্য ইউরোপীয় ইউনিয়ন থেকে আলাদা হয়ে যাওয়ায় বিষয়টি খুব সহজ হবে না।

/এনএসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply