লর্ডস টেস্ট জমিয়ে তুললেন জেমস অ্যান্ডারসন

|

ছবি: ক্রিকইনফো

জেমস অ্যান্ডারসনের দারুণ বোলিংয়ের পর জো রুটের দিকে তাকিয়ে আছে ইংলিশরা। ভারতের প্রথম ইনিংসে ৩৬৪ রানের জবাবে প্রতিবেদনটি লেখা পর্যন্ত ইংল্যান্ডের রান ৩ উইকেটে ১১৫।

বড় সংগ্রহের আশায় লর্ডস টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ভারত। কিন্তু সেঞ্চুরিয়ান লোকেশ রাহুলকে ছাপিয়ে দিনের নায়ক হয়ে উঠেছেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। অ্যান্ডারসনের পাঁচ উইকেট ম্যাচে ফিরিয়ে এনেছে ইংল্যান্ডকে। আর রবীন্দ্র জাদেজা ও রিশাভ পান্তের সাথে ব্যাট হাতে আর কেউ দৃঢ়তা দেখাতে না পারায় প্রথম ইনিংস ৩৬৪ রানে শেষ হয়েছে ভারতের।

লোকেশ রাহুল ১২৯ রানে ওলি রবিনসনের বলে আউট হন। অফ ফর্মকে আরও লম্বা করে আগের দিনের রানের সাথে আর কিছুই যোগ না করে প্যাভিলিয়নে ফেরেন অজিঙ্কা রাহানে। ভারতের ইনিংসকে এরপর টেনে নিয়ে যান রিশাভ পান্ত ও রবীন্দ্র জাদেজা। কিন্তু অ্যান্ডারসন ও মার্ক উড ভয়ঙ্কর হয়ে উঠলে ইনিংস আর লম্বা হয়নি ভারতের।

নতুন বল ভালোভাবেই মোকাবিলা করেছে দুই ইংলিশ ওপেনার রোরি বার্নস ও ডম সিবলি। কিন্তু মোহাম্মদ সিরাজের জোড়া আঘাতে ডম সিবলি ও হাসিব হামিদ পরপর দুই বলেই ফিরে গেলে বিপদে পড়ে ইংলিশরা। তবে অধিনায়ক জো রুট, বার্নসের সাথে ৮৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন। ব্যক্তিগত ৪৯ রানে মোহাম্মদ শামির বলে আউট হয়ে ফেরেন বার্নস। ৪৬ রান নিয়ে ব্যাট করছেন জো রুট। এই ইনফর্ম ব্যাটারকে প্যাভিলিয়নে না ফেরালে ম্যাচে জোরেসোরে ফেরা হবে না ভারতের।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply