ইউরোপিয়ান ফুটবল শুরু হচ্ছে আজ রাতে

|

ছবি: সংগৃহীত

আজ থেকে শুরু হচ্ছে ইউরোপের শীর্ষ তিন লিগ। মেসি-রোনালদোর বিদায়ে জৌলুস হারানো স্প্যানিশ লিগের প্রথম ম্যাচে ভ্যালেন্সিয়ার মুখোমুখি গেটাফে। ইংলিশ লিগে আর্সেনাল লড়বে নবাগত বেন্ট্রফোর্ডের বিপক্ষে। আর বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের প্রতিপক্ষ বরুশিয়া মনশেনগ্লাডবাখ।

ইংলিশ লিগে ম্যানচেস্টার সিটির আধিপত্যে এবার ছেদ টানতে প্রস্তুত চেলসি, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। রেকর্ড ট্রান্সফারে লুকাকুকে দলে ভিড়িয়ে শক্তি বাড়িয়েছে চেলসি। অন্যদিকে ইনজুরির শঙ্কা দূর হয়েছে লিভারপুল শিবিরে। সানচো ও ভারানেকে দলে নিয়ে শিরোপা জয়ের স্বপ্ন দেখছে রেড ডেভিলরা।

লিগ শুরুর দ্বিতীয় দিনে মাঠে নামবে সব জায়ান্ট। তার আগে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু হচ্ছে আর্সেনাল ও ব্রেন্টফোর্টের লড়াই দিয়ে। সবশেষ লিগে সময়টা ভালো যায়নি আর্সেনালের। এবার দলবদলেও নীরব ভূমিকায় ছিল গানার শিবির। পুরোনো মুখদের নিয়েই নতুন লড়াইয়ে নামবেন কোচ মিকেল আর্তেতা।

ছবি: সংগৃহীত

বুন্দেসলিগায় প্রথম দিনেই মাঠে নামছে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। নতুন কোচের অধীনে নতুন মিশনে দলটির প্রতিপক্ষ বরুশিয়া মনশেনগ্লাডবাখ। লেভানডভস্কির হ্যাটট্রিকে সবশেষ মৌসুমে এই মনশেনগ্লাডবাখকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল বায়ার্ন। এবারও জয় দিয়েই আসর শুরু করতে চায় জার্মান চ্যাম্পিয়নরা।

ছবি: সংগৃহীত

মেসি-রোনালদো বিহীন নতুন যাত্রা শুরু করেছে স্প্যানিশ লিগ। আর্থিক দুর্দশায় নিমজ্জিত ক্লাবগুলো চমক দিতে পারেনি দলবদলে। লিগের প্রথম ম্যাচে গেটাফেকে আতিথ্য দেবে ভ্যালেন্সিয়া। রাত ১ টায় শুরু হবে দু’দলের লড়াই।

একই দিনে ইউরোপের শীর্ষ সব লিগ শুরু হলেও ব্যতিক্রম সিরি’আ। সেখানে কোপা ইতালিয়ার লড়াইয়ে নামবে আট দল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply