ব্যস্ত সূচি শুরু হচ্ছে বাংলাদেশ ফুটবল দলের

|

ছবি: সংগৃহীত

ব্যস্ত সূচি শুরু হতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলের। ফিফা উইন্ডো দিয়ে শুরু করে সাফ চ্যাম্পিয়নশীপ আর এরপর অনূর্ধ্ব-২৩ দলের বাছাইপর্বের ম্যাচ। যেখানে টানা ব্যস্ততার মধ্য দিয়েই যেতে হবে জেমি ডের শিষ্যদের। তাই তো খুব শীঘ্রই জাতীয় দলের ক্যাম্প শুরু করা হবে বলে জানান জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ।

প্রিমিয়ার লিগের খেলা প্রায় শেষের দিকে। এরপর একটু লম্বা বিরতিই ছিল দেশের ফুটবলে। কিন্তু সেপ্টেম্বরে থাকা ফিফা উইন্ডোটি এবার বেশ ভালোই ব্যবহার করলো বাংলাদেশ।

আগস্টের ৩০ তারিখ থেকে সেপ্টেম্বরের ৭ তারিখ পর্যন্ত এই উইন্ডোতে এবার বাংলাদেশ খেলবে একাধিক ম্যাচ। কারণ পরের মাসেই সাফ চ্যাম্পিয়নশিপকে টার্গেট করে এগুতে চায় বাফুফে।

জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ জানান, বাংলাদেশ জাতীয় ফুটবল দল কিরগিজস্তান যাবে। সেখানে কিরগিজস্তান, প্যালেস্টাইন এবং কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের সাথে তিনটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে সাফের জন্য।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান, কাজী নাবিল আহমেদ।

ভূটান ও পাকিস্তান এবারের সাফে অংশ না নেওয়ায় রাউন্ড রবিন লিগ হবে এই আসরে। তাই তো নিজেদের শক্তি প্রদর্শনের উত্তম জায়গা সাফ বলে মনে করেন কাজী নাবিল আহমেদ। তিনি বলেন, ১ তারিখ থেকে আমাদের সাফ চ্যাম্পিয়নশিপ আছে। তাই কিরগিজস্তানে প্রস্তুতিমূলক ম্যাচগুলোর সাথে ফেডারেশনের ক্যাম্প আমাদের যথেষ্ট প্রস্তুত করবে।

সাফের পরও থেমে থাকবে না জাতীয় দলের কার্যক্রম। অনূর্ধ্ব-২৩ দলের বাছাইপর্বের খেলা অনুষ্ঠিত হবে কুয়েতে। সেখান থেকে দেশে ফিরে নভেম্বরের ফিফা উইন্ডোতে থাকবে আবার খেলার সুযোগ। ফলে এখন টানা ব্যস্ততা জাতীয় দলের।

কাজী নাবিল আহমেদ আরও বলেন, আমরা সৌদি আরব, কুয়েত ও উজবেকিস্তানের সাথে তিনটি ম্যাচ খেলবো। তারপর নভেম্বরে আমাদের আরেকটি উইন্ডো আছে, ৮ থেকে ১৬ পর্যন্ত। ইতোমধ্যে আমরা আলোচনা করেছি নেপাল ও মঙ্গোলিয়ার সাথে।

বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোচ জেমি ডে বলেন, এখন আমাদের হাতে সময় কম থাকলেও, দল নিয়ে যাচাই বাছাইয়ের অনেক সুযোগ রয়েছে। সবাই খেলার মধ্যে আছে। আমি ধাপে ধাপে এগিয়ে যেতে চাই। তবে আমার মূল লক্ষ্যটা সাফে ভালো কিছু উপহার দেয়া।

লিগের খেলা শেষ হবার পর জাতীয় দলের ক্যাম্প শুরু করা হবে বলে জানান জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply