শত শত মেসির জার্সি কী করবে এখন বার্সা?

|

বার্সেলোনার বিক্রি হওয়া জার্সির ৮০ শতাংশই ছিল মেসির। ছবি: মার্কা

কথা ছিল মেসি থাকবেন তার প্রিয় ক্লাব বার্সেলোনাতে। কিন্তু সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে মেসি চুক্তিবদ্ধ হয়েছেন পিএসজিতে। মেসির নাম ও নাম্বার অঙ্কিত জার্সিগুলো চড়া দামে বিক্রি হচ্ছে পিএসজির অনলাইনে ও স্টোরে। তাহলে মেসির নাম ও নাম্বার অঙ্কিত শত শত জার্সি কি করবে এখন বার্সেলোনা?

মেসি থাকবেন, এটি ভেবেই তার নামে শত শত জার্সি তৈরি করেছিল বার্সা। দুই মাস আগে থেকে বিক্রিও শুরু করে দিয়েছিল কাতালান ক্লাবটি।

মেসির নামের জার্সি বিক্রি করে প্রতি মৌসুমে বার্সেলোনা আয় করতো প্রায় ৩০ মিলিয়ন ইউরো যা বাংলাদেশী টাকায় প্রায় ৩০০ কোটি টাকা। বার্সা এই বিশাল ক্ষতির কিছু অংশ পুষিয়ে নিতে চায় মেম্ফিস ডিপাইয়ের জার্সি বিক্রি করে।

মেসিকে নিয়ে মৌসুমের শুরুতেই চলছিল বিভিন্ন রকমের টানাপোড়েন। আর সে কারণেই হয়তো তার এই জার্সির প্রতি ছিল সমর্থকদের আগ্রহ। তবে সব কিছু বদলে গেছে মুহূর্তেই। আর্জেন্টাইন এই জাদুকর এখন পিএসজির ফুটবলার।

এদিকে নিয়ম অনুযায়ী যদি কোনো ফুটবলার ক্লাব ছেড়ে যায় তাহলে তার নামের জার্সিগুলো ফেরত নেয়া হয় দুইমাস আগে থেকেই। বার্সার সাবেক ফুটবলার নেইমারের ক্ষেত্রেও তাই হয়েছিল।

বার্সেলোনার জার্সি তৈরি করে বিখ্যাত ক্রীড়া সামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকি। এখন প্রতিষ্ঠানটিও ভাবছে কী করা হবে এত এত জার্সি। তবে এরই মধ্যে তারা জানিয়েছে, মেসির নামের যেসব জার্সি বিক্রি হয়ে গেছে সেগুলো ফেরত নেবে নাইকি।

জার্সিগুলো ফেরত নেয়ার জন্য বার্সার হাতে সময় আছে ২ মাস। এরপর তারা এগুলোকে ফেরত পাঠাবে নাইকির হেডকোয়ার্টারে। ইতিমধ্যে মেসির নামের ৮০ ভাগ জার্সি ফেরত নেয়া হয়ে গেছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply