আগামী মৌসুমে রোনালদোকে চায় পিএসজি!

|

মেসির পর এবার পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে ভেড়ানোর কথা ভাবছে পিএসজি।

লিওনেল মেসির পর এবার ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নেবার কথা ভাবছে পিএসজি! মেসি, রোনালদো, নেইমার প্রজন্মের সেরা তিন ফুটবলার এক সাথে খেলবেন এমনটা সত্যিও হতে পারে। তবে এই মৌসুমে নয়, আগামী মৌসুমে কিলিয়ান এমবাপ্পে দল ছাড়লেই য়ুভেন্টাসের সাথে চুক্তি শেষ হওয়া ক্রিস্টিয়ানো রোনালদোকে দলে নিতে চায় এই ফ্রেঞ্চ জায়ান্ট।

এই প্রজন্মতো বটেই ফুটবল ইতিহাসের সেরাদের মধ্যেই উজ্জল নক্ষত্র লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো। প্রায় এক যুগ ধরে সমান তালে সেরা সবার লড়াইয়ে একে অন্যকে ছাপিয়ে গেছেন মেসি ও রোনালদো। গোল্ডেন বুট, ব্যালন ডি অর, চ্যম্পিয়ন্স লিগ সব শিরোপা জয়ের লড়াইয়ে একে অন্যকে টক্কর দিয়েছেন দুজন।

মাঠে প্রতিদ্বন্দ্বী থাকলেও মাঠের বাইরে উষ্ণ সম্পর্ক আর্জেন্টিনা ও পর্তুগাল দলপতির। কিন্তু দুজন কখনও সতীর্থ হবেন এমনটা কেউ হয়তো কল্পনাও করতে পারেনি অতীতে। তবে এবার এসেছে সেই উপলক্ষ। কারণ রোনালদোর দিকে চোখ পড়েছে পিএসজির।

তবে রোনালদো-মেসির সতীর্থ হবার এই অসাধ্য সাধনের মূল কারিগর কিলিয়ান এমবাপ্পে। লম্বা সময় ধরে ফ্রান্সের এই সুপার স্টারকে পেতে মরিয়া স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। মাদ্রিদে যে অনেকটা নীমরাজি এমবাপ্পেও। তাইতো এখন পর্যন্ত ৫ বার পিএসজির চুক্তি নবায়ন করার প্রস্তাব প্রত্যাখান করেছেন এমবাপ্পে।

গণমাধ্যমের মতে মেসি আসায় এই মৌসুমেই ক্লাব ছাড়তে চান এমবাপ্পে। তবে পিএসজি জানুয়ারির মধ্যে যদি এমবাপ্পেকে না ছাড়ে তাহলে কোনো বাঁধা ছাড়াই ফ্রি এজেন্ট হিসেবে নতুন ক্লাব বেছে নিতে পারবেন কিলিয়ান।

এমবাপ্পের মতোই য়ুভেন্টাসের সাথে আগামী মৌসুমে চুক্তি শেষ হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর। কোন ট্রান্সফার ফি ছাড়া ২০২২ সালে নতুন ক্লাব খুঁজে নেয়ার সুযোগ আগে সিআর সেভেনেরও। তাইতো এমবাপ্পে পিএসজি ছাড়লে রোনালদোকে তার বিকল্প হিসেবে ডেরায় ভেড়াতে চায় পিএসজি।

এত সব ‘যদি আর কিন্তু’-র সমীকরণ সঠিক হলেই কেবল পিএসজিতে সতীর্থ হলেও হতে পারেন মেসি-রোনালদো। এখন অপেক্ষা এমবাপ্পের বিদায়ের।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply